“আমিষ খাবার ভুল পথে নিয়ে যায় মানুষকে!” মোহন ভাগবতের মন্তব্য নিয়ে শুরু জোরচর্চা

কোন "খাবার'' খাওয়া ভালো, কোনটা খেলে আপনার খারাপ হতে পারে, আবার কোন খাবার আমাদের 'ভুল পথে'' পরিচালিত করবে আর যাবে কোনটা ''সঠিক পথে", এবার বাতলে দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত

বিভিন্ন ধরণের বিতর্কিত মন্তব্য করে মাঝেমধ্যেই শিরোনামে আসেন আরএসএস প্রধান মোহন ভাগবত। এবার তাঁর নজর দেশবাসীর “খাবার”-এ। কোন “খাবার” খাওয়া ভালো, কোনটা খেলে আপনার খারাপ হতে পারে, আবার কোন খাবার আমাদের ‘ভুল পথে” পরিচালিত করবে আর যাবে কোনটা ”সঠিক পথে”, এবার বাতলে দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

আরএসএস সুপ্রিমোর কথায়, “আপনি যদি ভুল খাবার খান, তাহলে সেটা আপনাকে ভুল পথে চালিত করবে।” কিন্তু “ভুল খাবার” বলতে তিনি ঠিক কী বোঝাতে চেয়েছেন? মোহন ভাগবতের কথায়, “আমিষ খাবার হচ্ছে ভুল খাবার”! কিন্তু কেন? তাঁর যুক্তি ”আমিষ খাবারে হিংসা জড়িয়ে!” নাগপুরে ভারত বিকাশ মঞ্চ আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমনই মন্তব্য করেন মোহন ভাগবত।

আমিষ-নিরামিষ খাবারের তুলনা টানতে গিয়ে আরএসএস প্রধান আরও বলেন, ”কারোরই তামাসিক খাবার খাওয়া উচিত নয়। কারোরই এধরনের খাবার খাওয়া উচিত নয়, যাতে হিংসা জড়িয়ে। কারণ, যদি তুমি ভুল খাবার খাও, তবে সেটা তোমায় ভুল পথে নিয়ে যাবে।”

এখানেই শেষ নয়। মোহন ভাগবত পাশ্চাত্য ও ভারতের আমিষাশীদের মধ্যেও তুলনা টেনে বলেন, ”বিশ্বে অন্যান্য জায়গার মতো ভারতেও এমন অনেক মানুষ আছেন, যাঁরা মাংস খান। তবে আমাদের দেশে যাঁরা আমিষাশী, তাঁরা কিছু নিয়ম মেনে চলেন। যেমন এখানে যাঁরা আমিষাশী, তাঁরা গোটা শ্রাবণ মাসে আমিষ খান না। পাশাপাশি, সপ্তাহের মধ্যে সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবারও তাঁরা আমিষ খাওয়া থেকে বিরত থাকেন। এই নিয়মগুলো তাঁরা নিজেরাই বানিয়ে নিয়েছেন।” তাহলে কি এবার দেশের মানুষের খাবারের উপরও নজর পড়ল আরএসএসের? শুরু হয়েছে জোরদার চর্চা।

Previous articleপ্রকাশ্যে এলো শাকিব-বুবলির সন্তান শেহজাদ খান বীর
Next articlePakistan: বিমান সেবিকাদের বক্ষ যুগল ঢেকে রাখার নির্দেশ এয়ারলাইন্সের