নজরে নির্বাচন, গুজরাটে তৃতীয় বন্ধে ভারত এক্সপ্রেসের উদ্বোধন মোদির

চলতি বছরেই গুজরাটে(Gujrat) বিধানসভা নির্বাচন। সেদিকে নজর রেখে চেনা ছন্দে ফের কল্পতরু ভূমিকায় ধরা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। বৃহস্পতিবারই গুজরাটে এসেছেন মোদি। শুক্রবার বন্দে ভারতের(Vande Bharat) যাত্রার সূচনার পর আহমেদাবাদের মেট্রো প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। এছাড়াও ৭ হাজার ২০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের সূচনা করতেও দেখা যাবে প্রধানমন্ত্রীকে।

দেশের তৃতীয় বন্ধে ভারত এক্সপ্রেস শুক্রবার সকাল ১০ টা ২৫ মিনিটে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। প্রথম যাত্রী হিসেবে গান্ধীনগর থেকে কালুপুর স্টেশন পর্যন্ত এই ট্রেনে সফরও করেন তিনি। এ পাশাপাশি কালোপুর থেকে ১২৭৯৫ কোটি টাকার আহমেদাবাদ মেট্রো প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। অবশ্য গুজরাটের এই ঢালাও প্রকল্পের উদ্বোধন আসলে আসন্ন বিধানসভা নির্বাচনের দিকে নজর রেখে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, ট্রায়াল রানে বুলেট ট্রেনের রেকর্ড ভেঙে দিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। দেখা গিয়েছে স্থির অবস্থা থেকে মাত্র ৫২ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতি অর্জন করে ট্রেনটি। স্বাভাবিক ভাবেই এই ট্রেনটিকে ঘিরে আকর্ষণ ক্রমেই বাড়ছে। নতুন এই ট্রেনে এমন ব্যবস্থা রয়েছে যাতে কোনও ভাবেই করোনা কিংবা অন্য কোনও ভাইরাসবাহিত রোগ না ছড়াতে পারে।

Previous articleদক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বুমরাহের পরিবর্তে দলে এলেন মহম্মদ সিরাজ
Next articleআজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে