পুজোর ছুটির জেরে ফের পিছোচ্ছে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া!

কালীপুজোর ছুটি শেষ হওয়ার পর পুরোদমে ইন্টারভিউ শুরু করে ছয় থেকে সাত দিনের মধ্যেই সেই প্রক্রিয়া শেষ করবে কমিশন

দীর্ঘ আট বছর ধরে হয়নি উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ। এরই মধ্যে ইন্টারভিউ নেওয়ার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট।যদিও সেই ইন্টারভিউ প্রক্রিয়া কিছুটা পিছিয়ে যাচ্ছে।জানা গিয়েছে, পুজোর ছুটির জেরে অমিল শিক্ষক-অধ্যাপক। ফলে পিছোচ্ছে নিয়োগ প্রক্রিয়া! আদালতের নির্দেশ মেনে অভিযোগ খতিয়ে দেখার পর ১৩০০ বেশি চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ দেওয়ার যোগ্য বলে বিবেচনা করা হয়। সবমিলিয়ে ১৫৮৫ জন চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া এখনও বাকি রয়েছে কমিশনের।
জানা গিয়েছে, কালীপুজো ও দুর্গাপুজোর মাঝেই উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ার জন্য ১৫০০ রও বেশি চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করার টার্গেট নিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। কিন্তু ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করতে পারলেও কালীপুজোর আগে তা শেষ করতে পারবে না কমিশন। কালীপুজোর ছুটি শেষ হওয়ার পর পুরোদমে ইন্টারভিউ শুরু করে ছয় থেকে সাত দিনের মধ্যেই সেই প্রক্রিয়া শেষ করবে কমিশন । ইতিমধ্যেই অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকেই উচ্চ প্রাথমিকের বাকি চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার জন্য পঞ্চমীর দিনেই বিজ্ঞপ্তি জারি করে এসএসসি।
কমিশন সূত্রে জানা গিয়েছে, গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে ইন্টারভিউ নেওয়ার জন্য শিক্ষক অধ্যাপক পর্যাপ্ত পাওয়া যাচ্ছে না। পুজোর ছুটি থাকায় অনেকেই বাইরে রয়েছেন। তাই তা পিছিয়ে কালীপুজোর ছুটির পরেই পুরোদমে শুরু করা যাবে। দুর্গাপুজোর ছুটি শেষে স্কুল সার্ভিস কমিশনের সদর দফতর খুললেই চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে। কমিশনের আধিকারিকরা আশা করছেন, নভেম্বর মাসের মধ্যেই চূড়ান্ত মেধা তালিকা প্রস্তুত করতে পারবে কমিশন। ১৪ হাজারেরও বেশি শূন্য পদ রয়েছে এই উচ্চ প্রাথমিক নিয়োগের জন্য।

Previous articleবিশ্বজুড়ে মানসিক সমস্যায় ভুগছেন ১০০ কোটি মানুষ, চাঞ্চল্যকর রিপোর্ট ল্যানসেটের
Next articleলেকটাউন-উল্টোডাঙা রুটে বন্ধ অটো চলাচল! চরম হয়রানির শিকার অফিস যাত্রীরা