শিক্ষক নিয়োগ মামলায় ১৯ অক্টোবর পর্যন্ত বাড়লো সুবিরেশের জেল হেফাজত

নিয়োগ দুর্নীতি এসএসসি চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের (Subiresh Bhattacharya) জেল হেফাজতের মেয়াদ ১৯ তারিখ পর্যন্ত বাড়ালো আদালত। সোমবার ভার্চুয়াল শুনানিতে সুবীরেশের জামিনের(Bail) আবেদনের ঘোর বিরোধিতা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। স্পষ্টভাবে জানানো হয়, “বর্তমানে তদন্ত গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে এখন তিনি জামিন পেলে তদন্ত প্রভাবিত হতে পারে।” সিবিআইয়ের আবেদনের প্রেক্ষিতে জামিনের আবেদন খারিজ করে প্রাক্তন এসএসসি(SSC) চেয়ারম্যানের জেল হেফাজতের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয় আদালতের তরফে।

নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার ভার্চুয়াল শুনানিতে আদালতে পেশ করা হয়েছিল এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবিরেশ ভট্টাচার্যকে। সেখানেই আদালতে সিবিআই এর তরফে জানানো হয়, “প্রার্থীদের নম্বর বদল হয়েছে সুবীরেশের কথায়। সুবীরেশের নজরদারি ও নির্দেশে পরীক্ষার্থীদের মার্কশিটে নম্বর বদল হয়েছে। তদন্ত গুরুত্বপূর্ণ স্তরে, এ সময়ে সুবীরেশ জামিন পেলে তদন্ত প্রভাবিত হবে।” বক্তব্যের পর মামলার রায়দান স্থগিত করেন বিচারপতি। এরপর সন্ধ্যা নাগাদ এই মামলা রায়ে আদালত জানিয়ে দেয়, এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের জেল হেফাজতের মেয়াদ বাড়ানো হবে ১৯ অক্টোবর পর্যন্ত।

উল্লেখ্য, সুবীরেশ মামলায় গতবারের শুনানিতে আদালতের তরফ রীতিমতো ভর্ৎসনা করা হয়েছিল সিবিআইয়ের তদন্তকারী অফিসারদের। আদালতের তরফে প্রশ্ন তোলা হয় সুবীরেশ ভট্টাচার্যের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না, অত্যাচার করা হচ্ছে। নির্দেশ থাকা সত্ত্বেও কেন দেখা করতে দেওয়া হচ্ছে না? এতেই শেষ নয়। বিচারকের প্রশ্ন ছিল, কেন সুবীরেশ ভট্টাচার্যকে একদিনের জন্যও ডাকা হয়নি? জিজ্ঞাসাবাদ করা হয়নি? জবাবে তদন্তকারী সংস্থার আইনজীবী জানানস ২১ তারিখ জিজ্ঞাসাবাদ করেছিলাম। বিচারকের পাল্টা প্রশ্ন ছিল, ‘তার মানে ২২ থেকে সকাল পর্যন্ত জিজ্ঞাসাবাদ হয়নি?’ এর পরই সুবীরেশকে সিবিআই হেফাজতে নেওয়ার আবেদন প্রসঙ্গে কড়া প্রতিক্রিয়া দেন বিচারক। বলেন, ‘হেফাজতে কেন দেব? মেয়াদ ফুরোলে আবার তো একই কথা বলবেন!’ অবশ্য এদিনের শুনানিতে ফের সুবীরেসশের জেল হেফাজতের মেয়াদ বাড়ালো আদালত।

Previous articleপ্রথম প্রস্তুতি ম‍্যাচে জয় টিম ইন্ডিয়ার
Next articleকালীপুজো-দিওয়ালিতে নাশকতার আশঙ্কা! সারাদেশের সঙ্গে সতর্ক কলকাতাও