আবগারি দুর্নীতি মামলায় মণীশকে তলব সিবিআই-র, সোমবারই গ্রেফতারির আশঙ্কা আপের

সিসোদিয়া সহ ১৫ জনের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করা হয়। আর সেই এফআইআর-এর ভিত্তিতেই দিল্লির উপমুখ্যমন্ত্রীকে সোমবার সিবিআই তলব করল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আবগারি দুর্নীতি মামলায় (Delhi Excise Policy) সোমবার সকাল ১১টায় দিল্লির উপমুখ্যমন্ত্রী (Deputy Chief Minister of Delhi) মণীশ সিসোদিয়াকে (Manish Sisodia) জিজ্ঞাসাবাদের (Interrogation) জন্য সিবিআই (CBI)-এর সদর দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার সমন (Summons) পাওয়ার পর মনীশ সিসোদিয়া একটি টুইট (Tweet) করেছেন। টুইট বার্তায় তিনি লেখেন, সিবিআই আগামীকাল আমাকে (১৭ অক্টোবর) সদর দফতরে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে। সদর দফতরে হাজির হয়ে সিবিআইকে তদন্তে (Investigation) সার্বিক সহযোগিতা করব। তবে সূত্রের খবর মণীশ সিসোদিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য একটি প্রশ্নের তালিকা ইতিমধ্যেই তৈরি করে রেখেছে সিবিআই।

এদিকে সোমবারই দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে গ্রেফতার করা হবে। এমনই অভিযোগ জানিয়েছে আম আদমি পার্টি (AAP)। দলের অন্যতম নেতা সৌরভ ভরদ্বাজের (Saurav Bharadwaj) দাবি, আসন্ন গুজরাট ভোটের (Gujrat Election) কথা মাথায় রেখেই সিসোদিয়াকে গ্রেফতারের (Arrest) পরিকল্পনা করেছে নরেন্দ্র মোদি সরকার। এরপরই তাঁর কটাক্ষ, আপের ভয়ে কাঁপছে বিজেপি (BJP)।

অন্যদিকে, সমন পাওয়ার পরই দিল্লির উপমুখ্যমন্ত্রী রবিবার আরও বলেন, সিবিআই ১৪ ঘন্টা ধরে আমার বাড়িতে তল্লাশি অভিযান (Search Operation) চালিয়েছে। আমার ব্যাঙ্কের লকার তল্লাশি করেছে কিন্তু কিছুই পায়নি। আমার গ্রামে গিয়েও তারা কিছুই পায়নি। এখন আমাকে আগামীকাল সকাল ১১টায় সিবিআই সদর দফতরে ডাকা হয়েছে। এদিকে প্রত্যাশিতভাবেই মণীশ সিসোদিয়ার পাশেই দাঁড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা দলের সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল (Delhi Chief Minister Aravind Kejriwal)। তিনি সিসোদিয়ার টুইটকে রিটুইট (Retweet) করে লেখেন, জেলের গরাদ ভগৎ সিংয়ের দৃঢ় সংকল্পকে টলাতে পারেনি। এটা দ্বিতীয় স্বাধীনতার যুদ্ধ। মণীশ আজকের ভগৎ সিং (Bhagat Singh)।

দিল্লি সরকারের আবগারি নীতিতে দুর্নীতির অভিযোগ তুলে সম্প্রতি সিবিআই তদন্তের আর্জি জানান লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনা (Vinay Kumar Saxena)। এরপর অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে কোটি কোটি টাকা তছরুপের (Money Laundering) অভিযোগ করে কেন্দ্রীয় সংস্থা। সিসোদিয়া সহ ১৫ জনের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করা হয়। আর সেই এফআইআর-এর ভিত্তিতেই দিল্লির উপমুখ্যমন্ত্রীকে সোমবার সিবিআই তলব করল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

 

Previous articleকালীপুজোতেও কী বৃষ্টি?
Next articleবৃদ্ধ বয়সে আইন পাশ করে ছেলের মৃত্যুর ন্যায়বিচার ছিনিয়ে আনলেন বাবা