কলকাতা পুলিশের থেকে মোমিনপুর মামলার নথি চাইল কেন্দ্রীয় সংস্থা NIA

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে এই মামলা পুনরায় দাখিল করা হয়েছে। মামলা দায়ের নথি কোর্টে জমা দেওয়া হবে। সেই প্রসঙ্গেই আজ এনআইএ (NIA) স্পেশ্যাল কোর্টে আবেদন জানানো হয়েছে বলে জানা যাচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের (Ministry of Home Affairs) নির্দেশ মেনে এবার মোমিনপুর (Mominpur) কেস নিয়ে সক্রিয় কেন্দ্রীয় সংস্থা এনআইএ (NIA)। এই মামলা সংক্রান্ত সমস্ত নথি কলকাতা পুলিশের (Kolkata Police) কাছ থেকে চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় সংস্থা বলেই সূত্রের খবর। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে এই মামলা পুনরায় দাখিল করা হয়েছে। মামলা দায়ের নথি কোর্টে জমা দেওয়া হবে। সেই প্রসঙ্গেই আজ এনআইএ (NIA) স্পেশ্যাল কোর্টে আবেদন জানানো হয়েছে বলে জানা যাচ্ছে।

 

উল্লেখ্য গত ৮ অক্টোবর কলকাতার মোমিনপুরে দুই গোষ্ঠীর ঝামেলার জেরে রণক্ষেত্র হয়ে ওঠে মোমিনপুর-ইকবালপুর এলাকা। যদিও দক্ষ হাতে সবটা সামলায় কলকাতা পুলিশ। তারপর উদ্দেশ্য প্রণোদিতভাবে বিষয়টিকে নিয়ে বিজেপির তরফ থেকে জল ঘোলা করার চেষ্টা করা হয় বলে অভিযোগ ওঠে। মামলা গড়ায় হাইকোর্ট (Calcutta Highcourt) পর্যন্ত। মোমিনপুরের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রবিবার পর্যন্ত এলাকায় ১৪৪ ধারা বজায় রাখা হয়। ঘটনার জেরে মোট ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়। ঘটনার তদন্তে সিট গঠনের নির্দেশ দেয় আদালত। এই ঘটনায় এনআইএ (NIA) তদন্তের দাবি জানিয়েও হাইকোর্টে মামলা দায়ের হয়। সেইমতো তদন্তভার পেয়ে বুধবার কলকাতায় আসেন এনআইএর প্রতিনিধি দলের সদস্যরা। এরপরই মোমিনপুর মামলার সমস্ত নথি চেয়ে বুধবার স্পেশাল কোর্টে আবেদন করে কেন্দ্রীয় সংস্থা NIA।

 

Previous articleকালীপুজো-দীপাবলিতে ঘূর্ণিঝড়ের আশঙ্কা! কী বলছে হাওয়া অফিস?
Next articleএজেন্সিগুলির বিশ্বাসযোগ্যতা প্রশ্নের মুখে ফেলে দিচ্ছে বিজেপির উদ্দেশ্যপ্রণোদিত রাজনীতি, অভিযোগ কুণালের