উত্তরবঙ্গে নজিরবিহীন উন্নয়ন: শিলিগুড়িতে আশ্বাস মুখ্যমন্ত্রীর

উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ নয়, পুরোটাই বঙ্গ। “ভাল করে কাজ করুন, ভাগাভাগি করবেন না। আমরা বঙ্গভঙ্গ চাই না, সঙ্গ চাই।“ তৃণমূলের বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে অখণ্ড বাংলার বার্তা দেন মুখ্যমন্ত্রী (CM)।

উত্তরবঙ্গে (North Bengal) নজিরবিহীন উন্নয়ন হবে, হবে বিপুল কর্মসংস্থান। শিলিগুড়িতে (Siliguri) এই আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। তিনি বলেন, উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ নয়, পুরোটাই বঙ্গ। “ভাল করে কাজ করুন, ভাগাভাগি করবেন না। আমরা বঙ্গভঙ্গ চাই না, সঙ্গ চাই।“ তৃণমূলের বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে অখণ্ড বাংলার বার্তা দেন মুখ্যমন্ত্রী (CM)।

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য ঘোষণার দাবি তুলে বারবার বঙ্গভঙ্গের ষড়য়ন্ত্র করেছে বিজেপি (BJP)। সেই অভিসন্ধিকেই তীব্র কটাক্ষ করে ফের অখণ্ড বাংলার বার্তা দেন মুখ্যমন্ত্রী। বলেন “ভঙ্গ নয়, বঙ্গ চায় সঙ্গ”।

মমতা বলেন, “আমি উত্তরবঙ্গকে ভালবাসি। ২মাস অন্তর উত্তরবঙ্গে আসি। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ নিয়ে বাংলা। উত্তরবঙ্গের উন্নয়ন নিয়ে সচেষ্ট রাজ্য সরকার। উত্তরবঙ্গে কলেজ, হাসপাতাল হয়েছে। বিশেষভাবে পর্যটনে জোর দেওয়া হয়েছে। উত্তরবঙ্গকে আরও স্বনির্ভর করে তুলতে চাই। আমরা সবাইকে নিয়ে কাজ করি। আমরা সবাই এক আছি বলে শান্তি বজায় রয়েছে।” অনুষ্ঠান মঞ্চ থেকে মঙ্গলবার মালবাজারে বিসর্জন বিপর্যয়ে স্বজনহারাদের চাকরি ও উদ্ধারকারীদের পুরস্কার দেওয়ার কথা জানান মমতা।

এরপরেই সতর্ক করেন মমতা। বলেন, ”কোনও প্ররোচনা, ভাগাভাগিতে পা দেবেন না।” মুখ্যমন্ত্রীর মতে, ”যতটা পেরেছি চেষ্টা করেছি এই জায়গাতে সব কিছুর ব্যবস্থা করতে। ইউনেস্কো দুর্গাপুজোকে হেরিটেজ সম্মান দিয়েছে। আমরা প্রায় ৬ হাজার ক্লাবকে এখানে ৬০ হাজার টাকা দিয়েছি। বাংলায় ৮৩ হাজার পুজো হয়েছে।”

এদিনের বিজয়া সম্মিলনীতে উত্তরবঙ্গের সব জেলা জুড়ে সাড়ে পাঁচ হাজারেরও বেশি পুজো কমিটি আমন্ত্রিত ছিল। পাশাপাশি বণিক সভা ও বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়।

 

Previous articleরাজ্যের সাফল্য: ঘুচলো বাংলার ‘দরিদ্র’ তকমা, প্রকাশ্যে অক্সফোর্ডের রিপোর্ট
Next articleKedarnath Plane Crash:“মেয়েকে দেখো, ওঁর শরীর ভাল নেই”,  দুর্ঘটনার আঁচ পেয়েই কী এমনটা বলেছিলেন চপারের পাইলট?