হানিট্র্যাপের ফাঁদে পড়ে আত্মঘাতী যুবক, তদন্তে পুলিশ

হানিট্র্যাপের ফাঁদে পরে আত্মঘাতী যুবক। মৃতের নাম আকাশ রং। বছর তেইশের আকাশ সদ্য নেতাজিনগর কলেজ থেকে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেছিলেন।গত ৬ অক্টোবর ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার হরিদেবপুরে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন:আর্থিক দেনাপাওনা নিয়ে বচসার জের! শহরের বুকে খু*ন যুবক

আত্মঘাতী যুবকের পরিবার সূত্রে জানা গিয়েছে,ঘটনার আগে বেশ কয়েকদিন ধরেই ভীষণ অন্য মনস্ক ছিলেন ওই যুবক। বাড়ির সকলের সঙ্গে কথা বলা কমিয়ে দিয়েছিলেন। কাজকর্মও বন্ধ করে দিয়েছিলেন। এমনকি বন্ধুবান্ধবদের সঙ্গে দেখাও করতেন না। পরিবারের সদস্যরা বারবার তাঁর কাছে এমন আচরণের কারণ জানতে চাইলেও কাউকে কোনও কথা বলতে পারেননি তিনি।

পরে মৃত যুবকের এক ঘনিষ্ঠ বন্ধুর কাছ থকে গোটা বিষয়টি সম্পর্কে জানতে পারে পরিবারের সদস্যরা। ওই বন্ধু বলেন, কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় এক মহিলার সঙ্গে পরিচয় হয় তাঁর। দু’জনের মধ্যে ভালই কথাবার্তা হচ্ছিল। এরই মধ্যে ওই মহিলা একটি নগ্ন ছবির সঙ্গে এডিট করে ওই যুবকের মুখ বসিয়ে দেয়। তারপর সেই সুপার ইম্পোজ ছবি পাঠিয়ে যুবককে নানাভাবে ব্ল্যাকমেল করতে শুরু করে ওই মহিলা। যুবকের থেকে এমনটাই জানতে পারে ওই বন্ধু।

আকাশের এক বন্ধু বুধবার জানান, একাদশীর রাতে তাঁকে ফোনে আকাশ জানান, টাকার দরকার। একটি মোবাইল নম্বরে অ্যাপ-নির্ভর ইন্টারনেট পেমেন্ট পদ্ধতিতে ১৫০০ টাকা পাঠাতে বলেন। কিছু পরে ওই নম্বরেই আরও চার হাজার টাকা পাঠাতে বলেন তিনি। রাত সাড়ে ১১টা নাগাদ আরও এক হাজার টাকা পাঠানোর অনুরোধ করলে বন্ধু কারণ জানতে চান। ওই বন্ধু বলেন, ‘‘ভিডিয়ো কলের কথা বলে আকাশ আমাকে জানায়, ও ফেঁসে গিয়েছে। টাকা না দিলে ওই ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। আমি ওকে পুলিশে যেতে বলি। ওর বাবাকেও বিষয়টি জানানোর পরামর্শ দিই।’’ তিনি আরও জানান, রাতে তাঁকে আকাশ বাবার সঙ্গে কথা বলতে বলেন। তিনিই এর পরে আকাশের বাবাকে বিষয়টি খুলে বলেন। তখনও হুমকি আসছিল বলে অভিযোগ।

আকাশের বাবা রবীন রং বলেন, ‘‘ফোনের সিম খুলে নিয়ে নিই আমি। পরদিন সকালে যা করার করব বলে জানাই। ছেলে শুতে চলে যায়। ভোরে ঠাকুরঘরে যেতে গিয়ে ওর মা ছেলের ঝুলন্ত দেহ দেখতে পায়।’’ এ দিন আকাশদের বাড়িতে গিয়ে দেখা গেল, তাঁর মায়ের কথা বলার মতো অবস্থা নেই। তিনি শুধু বললেন, ‘‘ছেলেটাকে এই ভাবে যারা শেষ করে দিল, তাদের শাস্তি চাই।”

Previous articleঅবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু, হলুদ সতর্কতা জারি
Next articleপুলিৎজার জয়ী কাশ্মীরি চিত্র সাংবাদিককে বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা, ক্ষুব্ধ সান্না