অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু, হলুদ সতর্কতা জারি

ফের একটানা বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু। বুধবার সন্ধে থেকে হওয়া প্রবল বৃষ্টিপাতের কারণে শহরের মধ্য, পূর্ব ও দক্ষিণ অংশের প্রধান রাস্তাগুলি জলে ডুবে গিয়েছে। শহরের তথ্য প্রযুক্তি কেন্দ্র হিসেবে পরিচিত বেলান্দুরের অবস্থাও তথৈবচ। আবহাওয়া দফতরের তরফে বেঙ্গালুরুতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।পাশাপাশি হাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন দিন দক্ষিণ ভারতের এই শহরের ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ভুটান পাহাড়ে প্রবল বৃষ্টির জেরে উত্তরবঙ্গে বিপর্যয়, প্রবল জলোচ্ছ্বাসের পাশাপাশি রাস্তার ধস

বুধবার সন্ধে সাড়ে ৭টা থেকে বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টিপাত শুরু হয়।অবিরাম বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ে শহরের ব্যস্ত রাস্তাগুলি। এমনকি বিভিন্ন আবাসন ও অফিসের পার্কিং লটে জল জমার কারণে গাড়ি গুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। অবিরাম বৃষ্টির জেরে ইতিমধ্যেই বিপর্যস্ত জনজীবন। বৃষ্টি না থামলে ফের দুর্যোগের আশঙ্কা করছে মানুষ।

প্রসঙ্গত, গতমাসে প্রবল বৃষ্টিপাতের কারণে দুর্যোগের মুখে পড়েছিল বিজেপি শাসিত কর্নাটকের রাজধানী বেঙ্গালুরু। এক টানা তিনদিনের বৃষ্টিপাতের কারণে শহরের বিস্তীর্ণ অংশ জলের তলায় ডুবে গিয়েছিল। বেঙ্গালুরুতে বন্যা পরিস্থিতি নিয়ে শাসক ও বিরোধীর মধ্যে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছিল। জল জমার কারণে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করতে বাধ্য হয়েছিল স্থানীয় প্রশাসন। বিভিন্ন বিলাসবহুল হাউসিং কলোনি থেকে বাসিন্দাদের উদ্ধার করতে ট্র্যাক্টর ব্যবহার করতে হয় প্রশাসনকে।এমনকি ব্যাপক বৃষ্টির জেরে স্কুল ও অফিসগুলিও বন্ধ রাখতে হয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লেগেছিল বেশ কিছু দিন। ফের একবার বৃষ্টিতে বিপর্যস্ত দেশের তথ্য প্রযুক্তি হাব।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleহানিট্র্যাপের ফাঁদে পড়ে আত্মঘাতী যুবক, তদন্তে পুলিশ