বিক্ষোভ-আন্দোলনের আবর্তেই প্রাইমারি টেটে অনলাইনে আবেদন শুরু

হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চ যাচ্ছেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। গতকাল রাতে পুলিশ আন্দোলনরত প্রার্থীদের অবস্থান সরিয়ে দেওয়ার পরই হাইকোর্টের প্রধান বিচারপতির সচিবালয়ে যোগাযোগ করেছিলেন তাঁরা। মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি

সল্টলেক করুণাময়ীতে ধুন্ধুমার। আদালতের নির্দেশ মানতে গিয়ে ওই চত্বর থেকে পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেওয়ার পর শুক্রবার দুপুরে ধুন্ধুমার কাণ্ড ঘটে। SFI-DYFI কর্মীদের সঙ্গে প্রবল ধস্তাধস্তি শুরু হয় পুলিশের। সেই আবর্তে এবার প্রাইমারি টেটে নিয়োগের আবেদন প্রক্রিয়া চালু হল। পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করা হল, আজ, শুক্রবার থেকে ১৪ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করার সুযোগ পাবেন ২০১৪ ও ২০১৭ সালে যাঁরা টেট উত্তীর্ণ এবং যাঁদের বয়স ৪০ বছরের নিচে।

এমন সুখবর আগেই পেয়েছিলেন চাকরিপ্রার্থীরা। উৎসবের মরশুমে দুর্গাপুজোর চতুর্থীর দিন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। শূন্যপদের সংখ্যা ১১ হাজারের কিছু বেশি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, এখনও পর্যন্ত যাঁরা টেট পাস করেছেন এবং যাঁদের বয়স ৪০ বছরের নীচে, তাঁরাই প্রাথমিক শিক্ষক পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। সঙ্গে যাঁরা প্রাথমিক শিক্ষক হিসেবে প্রশিক্ষণ নিচ্ছেন, এমনকী, ২০২০-২২ শিক্ষাবর্ষে যাঁরা প্রথম সেমিস্টারে উত্তীর্ণ হয়েছে, তাঁরাও।

এদিকে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চ যাচ্ছেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। গতকাল রাতে পুলিশ আন্দোলনরত প্রার্থীদের অবস্থান সরিয়ে দেওয়ার পরই হাইকোর্টের প্রধান বিচারপতির সচিবালয়ে যোগাযোগ করেছিলেন তাঁরা। মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি। এদিন সকাল থেকে ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার মূর্তি পাদদেশের ফের শুরু হয়েছে অবস্থান-বিক্ষোভ।

আরও পড়ুন- ‘অগ্নি প্রাইম’-এর সফল উৎক্ষেপণ, স্বাগত জানালেন মোদি

 

Previous articleএফসি-র সভাপতির সঙ্গে দেখা করলেন এআইএফএফ সভাপতি কল‍্যান চৌবে
Next articleচাকরিপ্রার্থীদের আবেগ নিয়ে ঘোলা জলে মাছ ধরছে বিরোধীরা: তীব্র আক্রমণ বুদ্ধিজীবীদের