‘শুভেন্দু রাজ্য সভাপতি হলে ওয়েলকাম করব’! জল্পনা উসকে দিলেন দিলীপ

রবিবার খড়গপুরের একটি চা চক্রে যোগ দেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপ জানান, "শুভেন্দু যদি রাজ্য সভাপতি হন, ওয়েলকাম করব আমরা। দল যাঁকেই করবে, তিনি আমাদের নেতা। কী হবে সেটা দল ঠিক করবে।"

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) বিজেপির রাজ্য সভাপতির (BJP State President) দায়িত্ব দেওয়া হতে পারে। সম্প্রতি রাজ্য বিজেপির অন্দরে এমন জল্পনাই ঘুরপাক খাচ্ছে। সূত্রের খবর, চলতি বছরের ডিসেম্বরেই (December) বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব (Central Leadership) এমন ঘোষণা (Announcement) করতে পারে। সেক্ষেত্রে বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumder) কেন্দ্রীয় সম্পাদক (Central Secretary) বা সংসদীয় দলের কোনও পদ দেওয়া হতে পারে। অতীতে এই পদের দায়িত্ব দীর্ঘদিন সামলেছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তবে শুভেন্দু অধিকারীকে যদি রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হয় সেক্ষেত্রে তাঁকে স্বাগত জানাবেন দিলীপ।

রবিবার খড়গপুরের একটি চা চক্রে যোগ দেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপ জানান, “শুভেন্দু যদি রাজ্য সভাপতি হন, ওয়েলকাম (Welcome) করব আমরা। দল যাঁকেই করবে, তিনি আমাদের নেতা। কী হবে সেটা দল ঠিক করবে।” তবে দিলীপ ঘোষের এমন মন্তব্য ঘিরেই শুরু হয়েছে জল্পনা। তবে কে হতে পারেন বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি? শুভেন্দু অধিকারী নাকি অন্য কেউ? শোনা যাচ্ছে, শুভেন্দুর পাশাপাশি রাজ্য সভাপতি হওয়ার দৌড়ে রয়েছেন মনোজ টিগ্গা (Manoj Tigga)। তবে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda) ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

পাশাপাশি এদিন দেউচা পাচামি (Deucha Pachami) প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, আদিবাসী সমাজ চাইছে না তাঁদের জমি দিতে। দেউচা পাঁচামি নিয়ে স্বপ্ন দেখানো হচ্ছে। এত বছর হয়েছে কেন্দ্রীয় সরকার কোল ব্লক দিয়েছে, অন্যান্য রাজ্যে কাজ শুরু হয়ে গেলেও এরাজ্যে কিছুই হয়নি।

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। পঞ্চায়েতের লড়াইয়ে দলকে শক্তপোক্ত করতে হলে রাজ্য সভাপতির আসনে শুভেন্দু অধিকারীকে বসালে তার সুফল পেতে পারে বঙ্গ বিজেপি। আর সেকারণেই শুভেন্দুর মতো নেতার হাতেই রাজ্যের দায়িত্ব তুলে দিতে চাইছে গেরুয়া শিবির। তবে শুভেন্দুকেই রাজ্য সভাপতি পদে দায়িত্ব দেওয়া হবে কী না তা জানতে আরও কিছুটা সময় অপেক্ষা করতেই হবে।

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleইডি দফতরে ফের তলব মানিক ঘনিষ্ঠ তাপসকে, নজরে অনলাইন ক্লাস