কালীপুজো-দীপাবলি সুষ্ঠুভাবে পরিচালনা করতে প্রস্তুত কলকাতা পুলিশ

কলকাতা পুলিশ সূত্রে খবর, সাড়ে চার হাজার পুলিশ মোতায়েন রাখা হবে। পাশাপাশি বিসর্জনের দিনেও বিশেষ ব্যবস্থা থাকবে। সেদিন আরও বাড়তি পাঁচশো পুলিশ মোতায়েন করা হবে। পাশাপাশি সাদা পোশাকের পুলিশও নজরদারি চালাবে।

দুর্গাপুজো সুষ্ঠুভাবে পরিচালনা করেছে কলকাতার পুলিশ। এবার দীপাবলি (Diwali), কালীপুজোতে যেকোনও রকম অপ্রীতিকর ঘটনা এবং অপরাধমূলক কাজ আটকাতে প্রস্তুত তারা। সব রকমের প্রস্তুতি নিয়ে রাখছে কলকাতা পুলিশ (Kolkata Police)। শব্দবাজি বিকিকিনি এবং ফাটানোর বিষয়েও কড়া নজরদারি থাকছে।

নিষিদ্ধ বাজি ব্যবহারে হাই কোর্টের (High Court) নির্দেশ পালন করতে হবে পুলিশকে। বেশ কয়েকদিন ধরেই শহর কলকাতায় চলছে তল্লাশি। গত কয়েকদিনে কলকাতা পুলিশ সাড়ে সাত হাজার কিলো নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করেছে। গ্রেফতার করা হয়েছে ৪৫ জনকে। কলকাতা পুলিশ সূত্রে খবর, সাড়ে চার হাজার পুলিশ মোতায়েন রাখা হবে। পাশাপাশি বিসর্জনের দিনেও বিশেষ ব্যবস্থা থাকবে। সেদিন আরও বাড়তি পাঁচশো পুলিশ (Police) মোতায়েন করা হবে। পাশাপাশি সাদা পোশাকের পুলিশও নজরদারি চালাবে।

এছাড়া কালীপুজো, দীপাবলিতে রাত আটটা থেকে দশটা এবং ৩০ অক্টোবর ছটপুজোর দিন সকাল ছ’টা থেকে আটটা পর্যন্ত পরিবেশবান্ধব বাজি পোড়ানো যাবে। তবে এবার জোরে মাইক বাজানোর বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে। কোনওরকমের অশান্তি হলেই স্থানীয় থানা, ফাঁড়ি ও পিকেটে থাকা পুলিশ কর্মীদের জানানোর নির্দেশ দিয়েছে কলকাতা পুলিশ।

Previous articleইডি দফতরে ফের তলব মানিক ঘনিষ্ঠ তাপসকে, নজরে অনলাইন ক্লাস
Next articleঘোমটার আড়ালে কেন সিপিএম!গোয়েবেলসীয় কায়দায় সেই মিথ্যাচার