দেবভূমিতে দীপাবলির উৎসবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

এবারের অনুষ্ঠানে পাঁচটি অ্যানিমেটেড ট্যাবলক্স ও ১১টি ট্যাবলক্সে বিভিন্ন রাজ্যের নৃত্যের ফর্ম দেখানোর ব্যবস্থা করা হয়। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যায় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

দেশজুড়ে আলোর রোশনাই (Festival of light)। অশুভকে বিনাশ করে শুভ শক্তির আরাধনায় ব্রতী প্রত্যেকে। দীপাবলির উৎসবে (Diwali festival) অংশ নিতে রবিবার উত্তরপ্রদেশের (Uttarpradesh) অযোধ্যায় পৌঁছে গেলেন নমো (Narendra Modi)। সেখানে পৌঁছে প্রথমেই রাম মন্দিরে যান প্রধানমন্ত্রী (PM), আরতি করতেও দেখা যায় তাঁকে। এদিন মূলত নরেন্দ্র মোদি মন্দির শহর অযোধ্যায় (Ayodhya) রামের প্রতীকী রাজ্যাভিষেক করেন।

দীপাবলি ও মোদির অযোধ্যা সফর ঘিরে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। প্রায় ৪ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। প্রধানমন্ত্রী এই সফরে অযোধ্যা রামমন্দির তৈরির কাজ নিয়ে একটি পর্যালোচনা বৈঠক করবেন বলে কেন্দ্রীয় মন্ত্রক সূত্রে জানা যাচ্ছে। রবিবার দীপাবলির প্রাক্কালে সরযূ নদীর তীরে বর্ণাঢ্য আরতির অনুষ্ঠানে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী। অযোধ্যার বিভাগীয় কমিশনার নবদীপ রিনওয়া বলেছেন, সরযূর তীরে রাম কি পকৌড়িতে এবার ২২ হাজারেরও বেশি স্বেচ্ছাসেবকের প্রায় ১৫ পক্ষ প্রদীপ জ্বালানোর ব্যবস্থা করা হয়। শহরের গুরুত্বপূর্ণ মোড়েও বাতির জায়গা রাখা হয়েছে। তিনি আরও জানিয়েছেন স্বেচ্ছাসেবকদের এক বর্গফুট এলাকায় ২৫৬টি বাতি জ্বালানোর নির্দেশ দেওয়া হয়েছিল। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে প্রধানমন্ত্রীর জন্য মিউজিক্যাল লেজার শো (Musical Laser Show) ও সরজু নজীর তীরে রাম কি পকৌড়িতে একটি থ্রিডি হলোগ্রাফিক প্রজেকশন ম্যাপ শো-এর (Holographic Projection Map Show) আয়োজন করা হয় যেখানে মূলত রামায়ণের গল্পকে তুলে ধরা হয়েছে। এবারের অনুষ্ঠানে পাঁচটি অ্যানিমেটেড ট্যাবলক্স ও ১১টি ট্যাবলক্সে বিভিন্ন রাজ্যের নৃত্যের ফর্ম দেখানোর ব্যবস্থা করা হয়। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যায় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

অযোধ্যায় ঐতিহাসিক দীপোৎসবে অংশ নিয়ে নমো বলেন, “ভগবান রামচন্দ্রের পবিত্র জন্মস্থান থেকে আমি দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানালাম।” প্রধানমন্ত্রী এদিন তাঁর বক্তব্যের মাধ্যমে সাধারণ মানুষকে রামের আদর্শ মেনে অনুপ্রাণিত হওয়ার কথা বলেন। রামচন্দ্রের সংকল্প শক্তি দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে বলেও এদিন তাঁর বক্তব্যে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

 

Previous articleশেষ মুহূর্তে চমক, সিএবি-র ভোটে লড়ছেন না মহারাজ
Next article‘আমি ভাষা হারিয়ে ফেলেছি, কী বলব বুঝতে পারছি না’ সেরার পুরস্কার নিতে গিয়ে বললেন বিরাট