ক্যানিং-এ কালীপুজোর অনুষ্ঠানে গান গাইতে গাইতে অসুস্থ ও পরে গায়কের মৃত্যু

কালীপুজোর অনুষ্ঠানে গাই গাইতে মঞ্চে উঠেছিলেন। গানও গাইছিলেন ভালোই। কিন্তু আচমকাই স্তব্ধ হয়ে গেল সবকিছু। মৃত্যুর কোলে ঢলে পড়লেন শিল্পী। মঙ্গলবার রাতে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের খাস কুমড়োখালি গ্রামে এমনই মর্মান্তিক ঘটনা ঘটে। মৃত শিল্পীর নাম দেবাশিস দাস (৪৮)।

আরও পড়ুন:কেকে-র মৃত্যু নিয়ে বাড়াবাড়ি হচ্ছে, পুলিশ বা প্রশাসন দায়ী নয়: দেব

পুলিশ সূত্রে খবর, দেবাশিসের বাড়ি কাকদ্বীপের হারউড পয়েন্টে। কালীপুজো উপলক্ষে কুমড়োখালি গ্রামের সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইতে এসেছিলেন তিনি। প্রথম থেকে গান গেয়ে দর্শকাসনে আগতদের মাতিয়ে রেখেছিলেন। কিন্তু গান গাইতে গাইতে তিনি হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। গান থামিয়ে বসে পড়েন মঞ্চেই।পাশাপাশি আয়োজকদের জানান, বুকে ব্যাথা অনুভব হচ্ছে তাঁর। তড়িঘড়ি শিল্পীকে নিয়ে যাওয়া হয় ক্যানিং মহকুমা হাসপাতালে। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত হলে ঘোষণা করেন। শিল্পীর এই অস্বাভাবিক মৃত্যুতে শোক নেমে এসেছে গোটা গ্রামে। শোকার্ত তাঁর পরিবারও।

প্রসঙ্গত, ৩১ মে মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে গান গাইতে এসে ঠিক এমনই ঘটনা ঘটে সঙ্গীতশিল্পী কেকের সঙ্গে। গান গাইতে গাইতেই অসুস্থতা অনুভব করেন তিনি। হোটেলে ফিরে আরও অসুস্থ হয়ে পড়লে তাঁরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।স্বাভাবিকভাবেই কেকের মৃতু্যতে শোকস্তব্ধ হয়ে পড়ে তাঁর ভক্ত অনুরাগী থেকে শুরু করে গোটা শিল্পীমহল। এ বার ক্যানিং-এ গায়কের মঞ্চে গাইতে গাইতে অসুস্থ ও মৃত্যুও সেই স্মৃতিকে ফের উস্কে দিল ।

Previous articleআজ ভ্রাতৃদ্বিতীয়া, ফোঁটা দেওয়ার শুভক্ষণ জানেন তো?
Next articleকালীপুজোর বিসর্জনকে কেন্দ্র করে তুমুল বচসা, কৃষ্ণনগরে খু*ন যুবক