Adamas University: আন্তর্জাতিক সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে পারস্পরিক সহযোগিতা নিয়ে কথা সমিত রায়ের

বিশ্ববিদ্যালয়গুলির আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আয়ারল্যান্ডের ডাবলিন বিশ্ববিদ্যালয়ে। সেই সম্মেলনে উজ্জ্বল উপস্থিতি দেখা গেল অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের(Adams University)। আন্তর্জাতিক এই সম্মেলনে উপস্থিত হলেন অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের আচার্য অধ্যাপক সমিত রায়(Samit Ray)। এই সম্মেলনে বিশ্বে একাধিক দেশের বিশ্ববিদ্যালয়গুলির প্রধানদের সঙ্গে পারস্পরিক সহযোগিতার সুযোগ নিয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।

আয়ারল্যান্ডের ডাবলিন বিশ্ববিদ্যালয়ে আগামী ২৫ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলির আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত হয়েছেন বিশ্বের প্রায় সমস্ত বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা। এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে সম্মেলনের প্রথম দিন অস্ট্রেলিয়া, নাইজেরিয়া এবং লেবাননের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের আচার্য। অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের আন্তর্জাতিক মানের প্ল্যাটফর্ম দিতে এই উদ্যোগ বলে জানা গিয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে।

এই অনুষ্ঠানের প্রথম দিন নাইজেরিয়ার আবুজা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুল রশিদ নাল্লাহর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। পাশাপাশি তিনি সাক্ষাৎ করেন অস্ট্রেলিয়ার মার্ডোচ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অ্যান্ড্রু জে ডিকস এবং লেবাননের বেইরুত আরব বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা ইফতিহাল ইউসেফ এল-বাস্তাউইসির সঙ্গে। সম্মেলনের দ্বিতীয় দিনে সমিত রায় সাক্ষাৎ করেন, আফ্রিকার সেন্ট মেরি বিশ্ববিদ্যালয়ের ফাউন্ডার তথা প্রেসিডেন্ট ওন্ডওসেন তামরাত, সুইডেনের এমেরিতা ইউনিভার্সিটি অফ গোথেনবার্গের প্রেসিডেন্ট পাম ফ্রেডমেন, কানাডার কুইন্স ইউনিভার্সিটি উপাচার্য প্যাট্রিক ড্যানির এবং ইতালির ম্যাগনা চার্টা অবজারভেটরির সেক্রেটারি জেনারেল ডেভিড জে লকের সঙ্গে।

Previous articleপাক প্রধানমন্ত্রী ইমরান খানের লং মার্চ শুরু ২৮ অক্টোবর
Next articleবিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিক পরিণতি দম্পতির, গ্রেফতার পুকুর মালিক পঞ্চায়েত সদস্য