ফের ডার্বির রং সবুজ মেরুন, ইস্টবেঙ্গলকে ২-০ গোলে হারাল বাগান ব্রিগেড

বাগানের হয়ে গোল গুলি করেন হুগো বৌমোস এবং মনবীর সিং।

ফের ডার্বির রং সবুজ মেরুন। শনিবার ২০২২-২৩ আইএসএল-এর প্রথম ডার্বিতে ইস্টবেঙ্গল এফসিকে ২-০ গোলে হারাল এটিকে মোহনবাগান। বাগানের হয়ে গোল গুলি করেন হুগো বৌমোস এবং মনবীর সিং। এই জয়ের ফলে ডার্বিতে সাতে সাত বাগানের। এদিন মাঠে ডার্বি দেখতে যান সৌরভ গঙ্গোপাধ্যায়।

ম‍্যাচে এদিন প্রথম থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। ম‍্যাচের ৪ মিনিটের মাথায় শুভাশিস বোসের শট পোস্টের সামান্য দূর দিয়ে বেরিয়ে যায়। পাল্টা আক্রমণ চালায় স্টিফেন কনস্ট‍্যান্টাইনের দল। তবে ১০ মিনিটের মাথায় বৌমোসের পাস থেকে লিস্টন কোলাসোর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১৫ মিনিটের মাথায় অসাধারণ সুযোগ পায় ইস্টবেঙ্গল। নাওরেমের ক্রস থেকে হাওকিপের শট দুর্দান্ত ভঙ্গিতে বাঁচিয়ে দেন বাগান গোলরক্ষক বিশাল কাইথ। এরপর বার বারই আক্রমণে উঠতে দুই দল। ৩২ মিনিটের মাথায় সুযোগ পায় মোহনবাগান। ইস্টবেঙ্গলের দুই ডিফেন্ডার কাটিয়ে গোলে শট নিতে যান বৌমোস। কিন্তু সার্থক গোলুইয়ের দুর্দান্ত ডিফেন্ডিংয়ে ইস্টবেঙ্গল সে যাত্রায় বেঁচে যায়। যার ফলে প্রথমার্ধে ম‍্যাচের ফলা থাকে গোলশূন‍্য।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় জুয়ান ফেরান্দোর দল। যার ফলে ম‍্যাচের ৫৬ মিনিটে বাগানের হয়ে গোল করেন হুগো বৌমোসের। এর ঠিক দশ মিনিটের ব‍্যবধানে বাগানের হয়ে দ্বিতীয় গোল করেন মনবীর সিং। এরপর তিন তিনটে পরিবর্তন করেন লাল-হলুদ কোচ। সৌভিক চক্রবর্তী, অনিকেত যাদব এবং লিমাকে মাঠে নামান স্টিফেন। তবে কাজের কাজ কিছু হয়নি। প্রথমার্ধে যেই আক্রমণ দেখা যায় লাল-হলুদের। দ্বিতীয়ার্ধে একেবারেই চোখে পরে না স্টিফেনের ছেলেদের। তবে পাল্টা আক্রমণ চালায় ফেরান্দোর দল। তবে ব‍্যবধান বাড়াতে ব‍্যর্থ হয় বাগান ব্রিগেড।

এদিকে এদিন ইস্টবেঙ্গল এফসি বনাম এটিকে মোহনবাগান ম্যাচ শুরু হয় সন্ধে ৭:৫০ মিনিটে। ২০ মিনিট পিছিয়ে যায় ম্যাচ। হায়দরাবাদ বনাম গোয়া ম্যাচে বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় খেলা বন্ধ ছিল বেশ কিছুক্ষণ। সেই ম্যাচে দেরি হওয়ায় কলকাতা ডার্বিও শুরু হয় কিছুটা দেরিতে।

আরও পড়ুন:সিএবি-র জমজমাট পুরস্কার বিতরণী অনুষ্ঠান, বিশেষ সম্মান ঝুলন গোস্বামীকে

 

 

Previous articleরাজ্যের ডেঙ্গি সর্তকর্তা, ৭ জেলায় নজরদারি আরও বাড়ানোর নির্দেশ মুখ্যসচিবের
Next articleডার্বিতে দেখতে গিয়ে মাঠেই প্রাণ হারালেন লাল-হলুদের এক সমর্থক