সিএবি-র জমজমাট পুরস্কার বিতরণী অনুষ্ঠান, বিশেষ সম্মান ঝুলন গোস্বামীকে

এদিকে অভিমন্যু, শাহবাজ, মুকেশদেরও আলাদা করে অভিনন্দন জানান বাংলার মহারাজ।

শনিবার হয়ে গেল সিএবির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। করোনার কারণে গত দু’বছর এই অনুষ্ঠান বন্ধ থাকার পর এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হয়ে গেল সিএবির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, অভিষেক ডালমিয়া সহ সিএবির অন্যান্য কর্তারা।

এদিন মহিলাদের ক্রিকেটে অবদানের জন্য বিশেষ পুরস্কার দেওয়া হল ভারতের প্রাক্তন ক্রিকেটার ঝুলন গোস্বামীকে। জীবনকৃতি সম্মান পান উদয় ভানু বন্দ‍‍্যোপাধ‍্যায়, গার্গী বন্দ‍‍্যোপাধ‍্যায়, সম্বরণ বন্দ‍‍্যোপাধ‍্যায়, লোপামুদ্রা বন্দ‍‍্যোপাধ‍্যায়, অশোক মালহোত্রা এবং মিঠু মুখোপাধ‍্যায়। আইকন ক্রিকেটারের বিশেষ পুরস্কার দেওয়া হয় ভারতের মহিলা দলের অলরাউন্ডার দীপ্তি শর্মাকে।

এদিন বিশেষ পুরস্কার দেওয়া হয় ভারতীয় মহিলা দলের সদস্য রিচা ঘোষকে। ভারতের জার্সিতে অভিষেক হওয়া শাহবাজ আহমেদকেও বিশেষ পুরস্কার দেওয়া হয়। ভারতের এ দলে অভিষেকের জন্য পুরস্কৃত করা হয় মুকেশ কুমার, রবি কুমার, ঈশান পোড়েল এবং অভিষেক পোড়েলকে। ২০১৯-২০ বর্ষসেরা ক্রিকেটার হন অনুষ্টুপ মজুমদার। ২০২০-২১ সালের সেরা ক্রিকেটারের পুরস্কার পান শাহবাজ আহমেদ। ২০২১-২২ এর সেরাও বাংলার অলরাউন্ডারের পুরস্কারও পান শাহবাজ। এছাড়াও মনোজ তেওয়ারি, অভিমন্যু ঈশ্বরণ, অভিষেক রমন, আকাশদীপদের পুরস্কৃত করা হয়।

এদিন ঝুলন গোস্বামীর বিশেষ প্রশংসা করেন প্রাক্তন বোর্ড সভাপতি। পাশাপাশি সমস্ত পুরস্কার প্রাপকদের অভিনন্দনও জানান বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি।

অনুষ্ঠানে এদিন সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “সিএবির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুবই গুরুত্বপূর্ণ। এই অনুষ্ঠান আমার শুরুর জীবনের কথা মনে করিয়ে দিল। যেকোনও পুরস্কার একজন ক্রীড়াবিদের সারা বছরের প্রাপ্তি। পাশাপাশি যেকোনও স্বীকৃতি আগামি বছর গুলোতে সেরাটা দেওয়ার তাগিদ বাড়িয়ে দেয়। সমস্ত পুরস্কার প্রাপকদের অভিনন্দন। দীপ্তি, রিচা ভারতের মহিলা দলের গুরুত্বপূর্ণ সদস্য। কমনওয়েলথে, বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করেছে ওরা। এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। আমরা একটাই ঝুলন গোস্বামী পাই। মহিলা ক্রিকেটে ওর অবদান অনস্বীকার্য। এই জায়গায় কেউ পৌঁছতে পারবে না। আশা করছি ভবিষ্যতেও ও মহিলা ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকবে। ”

এর পাশাপাপাশি তিনি আরও বলেন,” মহিলা ক্রিকেট এগিয়ে নিয়ে যেতে আশা করি ঝুলন সাহায্য করবে। মহিলা ক্রিকেটকে প্রমোট করতে অনেক উদ্যোগ নিচ্ছে বিসিসিআই। বেতনে তারতম্যও ঘুঁচিয়ে ফেলা হয়েছে। আশা করছি ভবিষ্যতে আরও অনেক ঝুলন গোস্বামী, মহম্মদ শামি উঠে আসবে।’

এদিকে অভিমন্যু, শাহবাজ, মুকেশদেরও আলাদা করে অভিনন্দন জানান বাংলার মহারাজ। করোনার মধ্যেও ক্রিকেটকে চালু রাখার জন্য এবং এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সিএবি কর্তাদের প্রশংসা করেন বাংলার মহারাজ।

আরও পড়ুন:দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রাহুলের ওপেন করা নিয়ে কী বললেন ভারতের ব‍্যাটিং কোচ?

 

 

 

Previous articleJalpaiguri: কলেজ চত্বরে মদের আসর! অধ্যক্ষের বিরুদ্ধে কড়া ব্যবস্থা শিক্ষা দফতরের
Next articleখারিজ রাজু সাহানির জামিনের আবেদন! জেল হেফাজতের মেয়াদ বাড়ল সঞ্জয়েরও