Delhi AIIMS: ৭ মাস ধরে কোমায় ‘মা’, জন্ম হল সুস্থ সন্তানের

তরুণী যখন ১৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা, তখন আল্ট্রাসাউন্ড করে দেখা গিয়েছে, তাঁর গর্ভস্থ সন্তান সুস্থ রয়েছে। এর পরেই তরুণী শিশুর জন্ম দিতে পারবেন কি না, সে নিয়ে আলোচনা শুরু করেন চিকিৎসকরা।

দিল্লির এইমসের (Delhi AIIMS)ঘটনায় তৈরি হয়েছে আলোড়ন। একটি পথ দুর্ঘটনায় আহত হয়ে মাথায় আঘাত পেয়ে সাত মাস ধরে কোমায় রয়েছেন মা। সেই থেকে হাসপাতালে ভর্তি তিনি। গত সপ্তাহে দিল্লির এইমসের (Delhi AIIMS) সুস্থ কন্যা সন্তানের জন্ম দিলেন ২৩ বছরের সেই তরুণী।

তরুণী যখন ১৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা, তখন আল্ট্রাসাউন্ড করে দেখা গিয়েছে, তাঁর গর্ভস্থ সন্তান সুস্থ রয়েছে। এর পরেই তরুণী শিশুর জন্ম দিতে পারবেন কি না, সে নিয়ে আলোচনা শুরু করেন চিকিৎসকরা। এইমসের চিকিৎসক দীপক গুপ্তা জানিয়েছেন, গত ১ এপ্রিল এইমসের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছিল উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বুলন্দশহর নিবাসী ২৩ বছর বয়সী ওই মহিলাকে। তার আগের দিন স্বামীর সঙ্গে স্কুটারে করে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়েন তাঁরা। মাথায় গুরুতর চোট পান ওই মহিলা। দুর্ঘটনার সময় স্বামী-স্ত্রীর হেলমেট পরা ছিলেন না। স্ত্রীর আঘাত গুরুতর হলেও, স্বামীর কোনও চোট লাগেনি।দুর্ঘটনার ছয় সপ্তাহ আগে বিয়ে হয়েছিল ওই মহিলার। যখন জখম মহিলাকে এইমসের ট্রমা ইউনিটে ভর্তি করা হয়েছিল, তখন সেই গর্ভবতী ছিলেন বলে জানিয়েছেন চিকিৎসক গুপ্তা। ডাক্তারেরা বলছেন আল্ট্রাসাউন্ড করার পর যখন দেখা যায় ভ্রূণ সুস্থ রয়েছে, তখন পরিবারকে গোটা বিষয়টি জানান হয় । এইমস (AIIMS)সূত্রে খবর, কয়েকদিন আগে মহিলাকে ভেন্টিলেশনের বাইরে রাখা হয়েছে। বর্তমানে নিজে থেকেই শ্বাস নিচ্ছেন তিনি। কিন্তু প্রশ্ন হচ্ছে যে সন্তানের জন্ম হয়েছে সেই শিশুর মস্তিস্কের কোনও সমস্যা ভবিষ্যতে হতে পারে কিনা তা পরীক্ষা করে দেখবেন চিকিৎসকেরা।

 

Previous articleগুজরাটে বিমান কারখানার শিলান্যাস করে বিগত কংগ্রেস সরকারকে দুষলেন মোদি
Next articleছটপুজোতেও কর্ম সংস্থানের বার্তা মুখ্যমন্ত্রীর, প্ররোচনায় পা না দেওয়ার পরামর্শ