বিনা অনুমতিতে প্রবেশ করা যাবে না ক্যাম্পাসে! কড়া পদক্ষেপ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের  

বহিরাগতদের প্রবেশের ক্ষেত্রে এবার কড়া পদক্ষেপ নিল যাদবপুর বিশ্ববিদ্যালয় (Jadavpur University) কর্তৃপক্ষ। এবার থেকে বিনা অনুমতিতে বহিরাগতরা (Outsiders) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে (Campus) প্রবেশ করতে পারবেন না। এই সংক্রান্ত নোটিশ (Notice) ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি গেটে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে সন্ধের পর থেকে নেশার আসর বাড়ছিল। যার ফলে ক্যাম্পাসে পঠনপাঠন (Study) বা গবেষণার (Research) কাজ নিয়েও আশঙ্কা প্রকাশ করেছিলেন শিক্ষকরা। এই মদ্যপ যুবকদের অধিকাংশই বহিরাগত। এমনও অপ্রীতিকর ঘটনা ঘটেছে যেখানে মদ্যপ যুবকদের হাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও আক্রান্ত হয়েছেন। এর আগে একাধিক বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। যার অন্যতম কারণ হিসাবে তুলে ধরা হয় বহিরাগত প্রবেশের বিষয়টি। মাদকের নেশা রুখতে আগেই তৎপর হয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবার বহিরাগত প্রবেশ রুখতে কঠোর পদক্ষেপ নিল যাদবপুর। অনুমতি না নিয়ে ক্যাম্পাস চত্বরে ঢোকা যাবে না বলে ইতিমধ্যে নোটিশ (Notice) জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য (Pro Vice Chancellor) চিরঞ্জীব ভট্টাচার্য জানান, যে কোনও প্রতিষ্ঠানেই শৃঙ্খলার দিকটি নজরে রাখা কর্তৃপক্ষের দায়িত্বের মধ্যে পড়ে। তার জন্য বেশ কিছু পদক্ষেপও করতেই হয়। এটিও তার মধ্যেই পড়ে। সহ উপাচার্য আরও জানান, মাঝখানে বহিরাগতদের জন্য অনেকগুলো সমস্যা হয়েছে। বেশ কিছু ঘটনা ঘটেছিল যা ভীষণভাবে অনভিপ্রেত। এই বহিরাগতদের সঙ্গে এখানকার পড়ুয়াদের একটা অভ্যন্তরীন সমস্যাও প্রকট হচ্ছিল। সে কারণেই কিছু কিছু পদক্ষেপ আমরা করেছি।

Previous articleপ্রোটিয়াদের বিরুদ্ধে মাচ হারলেও খেলতে নেমে অনন্য নজির গড়লেন রোহিত
Next articleবয়স পেরলেও নিতে হবে ইন্টারভিউ, টেটে ভুল প্রশ্নপত্র মামলায় নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের