বিরাটের বিরুদ্ধে ফিল্ডিং-এর অভিযোগ আনলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা

ঘটনার সূত্রপাত, বুধবার বাংলাদেশের বিরুদ্ধে। বাংলাদেশের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় সপ্তম ওভারে বিরাটের বল ছোড়ার অভিনয় নিয়েই তৈরি হয় বিতর্ক।

বিরাট কোহলির বিরুদ্ধে উঠেছে অভিযোগ। বাংলাদেশের বিরুদ্ধে বিরাট ফিল্ডিং-এ অভিনয় করছেন বলে অভিযোগ উঠছে ভারতের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে। আর এই নিয়ে এবার মুখ খুললন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা।

আইসিসির নিয়ম অনুযায়ী ফিল্ডিং-এ অভিনয় করে ব্যাটারকে অমনোযোগী করে দিলে বিপক্ষ দলকে ৫ রান দেওয়া হবে। কিন্তু বাংলাদেশকে সেটা দেওয়া হয়নি। টি-২০ বিশ্বকাপে ৫ রানে হেরে যায় তারা। এরপরই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা বলেন, “কিছু হলেই যে বোর্ডের মাধ্যমে অভিযোগ করা হবে, ব্যাপারটা এমন নয়। এটা তো স্কুল নয় যে, আপনি গিয়ে হেডমাস্টারের কাছে অভিযোগ করবেন। পরিস্থিতিটা সে রকম না। তবে আমরা যেন সঠিক জায়গায় গিয়ে কথা বলতে পারি, সেটা মাথায় আছে।”

ঘটনার সূত্রপাত, বুধবার বাংলাদেশের বিরুদ্ধে। বাংলাদেশের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় সপ্তম ওভারে বিরাটের বল ছোড়ার অভিনয় নিয়েই তৈরি হয় বিতর্ক। অক্ষর প‍্যাটেলের বলে ডিপ অফ-সাইডে বল ঠেলে দিয়ে রান নিতে যান লিটন দাস। কোহলি দাঁড়িয়েছিলেন পয়েন্টে। আর্শদীপ বল ছুড়ে ফেরত পাঠানোর সময়েই কোহলি বল কুড়িয়ে ছুড়ে দেওয়ার ভঙ্গি করেন। তা নিয়েই বিরাটের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা।

আরও পড়ুন:‘টি-২০ বিশ্বকাপের জন‍্য আমি তৈরি ছিলাম’: মহম্মদ শামি

 

Previous article“আল্লাহ আরেকটি জীবন দিয়েছেন”: প্রতিক্রিয়া ইমরানের, পরিস্থিতির উপর কড়া নজর ভারতের
Next articleদীর্ঘ ৭ ঘন্টার জিজ্ঞাসাবাদের পর ইডি দফতর থেকে বেরোলেন সুকন্যা