পাক প্রধানমন্ত্রীর দিকে অভিযোগের আঙুল তুললেন গু*লিবিদ্ধ ইমরান

বৃহস্পতিবারই মৃত্যু মুখ থেকে ফিরেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই শুক্রবার হাসপাতালে শুয়ে গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকেই (Prime Minister Shebaz Sharif) কাঠগড়ায় তুললেন ইমরান। বৃহস্পতিবার পাকিস্তানে এক পদযাত্রায় গুলিবিদ্ধ হন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। অভিযোগ, জাফর আলি খান চকে লং মার্চে ইমরান খানকে লক্ষ্যে করে এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। তাঁর দুই পায়ে গু*লি লাগে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ইমরান। আর হাসপাতাল থেকেই শাহবাজ শরিফের দিকেই অভিযোগের আঙুল তোলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। তবে শুধু বর্তমান প্রধানমন্ত্রীই নন, ইমরানের নিশানায় রয়েছেন আরও দু’জন।

ইমরান খানের অভিযোগ, তাঁর উপর এই হামলার নেপথ্যে প্রধানমন্ত্রীর পাশাপাশি রয়েছেন পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ (Rana Sanaullah) ও মেজর জেনারেল ফয়জল নাসিরও (Faizal Nasir)। শুক্রবার একটি ভিডিও বার্তার (Video Message) মাধ্যমে ইমরান ঘনিষ্ঠ আসাদ উমর ও মিঁয়া আসলাম ইকবাল বলেন, হাসপাতালেই তাঁদের ডেকে পাঠিয়েছিলেন ইমরান। সেখানেই এই তিনজন সন্দেহভাজনের (Suspect) নাম করেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। এমনকি তিনি এও আন্দাজ করেছিলেন, তাঁর উপর হামলা হতে পারে। এই তথ্য দেশবাসীকে জানানোর জন্যও ইমরান তাঁদের বলেছেন বলে দাবি। এদিকে ৩ সন্দেহভাজনের অবিলম্বে পদত্যাগের (Resign) দাবি জানিয়েছেন ইমরান। তবে ইমরানের সঙ্গীরা জানিয়েছেন, তাঁদের শীর্ষনেতা বর্তমানে বিপন্মুক্ত (Out of Danger)। কিন্তু সেই সঙ্গেই তাঁদের ঘোষণা, ইমরান সকলকে এটা জানিয়ে দিতে বলেছেন, দেশের স্বাধীনতার জন্য তিনি নিজের প্রাণ বলিদান দিতে প্রস্তুত।

তবে ইমরান খানের উপর হামলার ঘটনায় দোষীদের যথাযথ শাস্তির প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। গোটা ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন তিনি। পাশাপাশি ইমরানের দ্রুত আরোগ্য কামনা (Speedy Recovery) করেছেন শাহবাজ।

এদিকে ইমরানের প্রাক্তন স্ত্রী তথা ব্রিটিশ প্রযোজক জেমিমা গোল্ডস্মিথ, এই হামলার পরও তাঁর প্রাক্তন স্বামী নিরাপদে থাকার খবর পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন। তিনি আরও জানিয়েছেন, ইবতসাম নামে যে যুবকের জন্য ইমরানের হামলাকারী লক্ষ্যভ্রষ্ট হয়েছে এবং ধরা পড়েছে, তাঁর প্রতি ইমরানের ছেলেরা কৃতজ্ঞ। জেমিমা বলেছেন, খবরটা ভয়ঙ্কর ছিল। ঈশ্বরকে ধন্যবাদ ও ঠিক আছে। ওর ছেলেদের তরফ থেকে ধন্যবাদ জানাই ভিড়ের মধ্যে থাকা সেই বীর ব্যক্তিকে, যিনি বন্দুকধারীর মোকাবিলা করেছেন।

অন্যদিকে, ২০১৫ সালের জানুয়ারিতে ইমরান খান বিয়ে করেছিলেন ব্রিটিশ-পাক সাংবাদিক রেহাম খানকে। সেই বিয়ে টিকেছিল মাত্র কয়েক মাস। এই হামলার নিন্দা জানিয়ে রেহাম খান বলেছেন, পিটিআই সভাপতি ইমরান খান এবং দলের অন্যান্য সদস্যদের উপর গু*লি চালানো মর্মান্তিক এবং নিন্দনীয়। প্রাদেশিক ও ফেডারেল সরকারকে, পুলিশকে এবং আমাদের নিরাপত্তা সংস্থাগুলিকে, অবশ্যই সমস্ত প্রকাশ্য অনুষ্ঠানে আমাদের রাজনীতিবিদদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

Previous articleপ্ল্যাটফর্ম টিকিট কেটে ট্রেনে উঠছেন , সিট ফাঁকা না থাকলে বিপদ !
Next articleমাটিতে পড়ে আহত রোগীর রক্ত চাটছে কুকুর, যোগী রাজ্যে হাসপাতালের ভয়াবহ ছবি ভাইরাল