মিউজিক কনসার্টে চরম বিশৃঙ্খলা! ইন্দোনেশিয়ায় পদপিষ্ট হয়ে জ্ঞান হারালেন কমপক্ষে ৩০

প্রত্যক্ষদর্শীদের দাবি, অনুষ্ঠান চলাকালীন দর্শকরা মঞ্চের দিকে এগোতে থাকে। আর সেইসময় আচমকাই মঞ্চের সামনের ব্যারিকেড ভেঙে পড়ে। এরপর অনেকেই মাটিতে পড়ে যান। তারপরই তাঁদের উপর দিয়ে চলে যান পিছনের দর্শকরা। এরপরই পদপিষ্ট হয়ে অজ্ঞান হয়ে পড়েন ৩০ জনের। সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় কনসার্ট।

ইন্দোনেশিয়ায় (Indonesia) মিউজিক কনসার্ট (Music Concert) চলাকালীন মর্মান্তিক দুর্ঘটনা। পদপিষ্ট (Stampede) হয়ে জ্ঞান হারালেন কমপক্ষে ৩০ জন। শুক্রবার ইন্দনেশিয়ার রাজধানী জাকার্তার (Jakarta) কাছে একটি মিউজিক কনসার্টের আয়োজন করা হয়। জনপ্রিয় দক্ষিণ কোরিয়ান ব্যান্ড (South Korean Band) কে-পপ (K PoP) ব্যান্ড এনসিটি-র (NCT) গান শোনার জন্য এদিন মারাত্মক ভিড় হয়েছিল।

প্রত্যক্ষদর্শীদের দাবি, অনুষ্ঠান চলাকালীন দর্শকরা মঞ্চের দিকে এগোতে থাকে। আর সেইসময় আচমকাই মঞ্চের সামনের ব্যারিকেড (Barricade) ভেঙে পড়ে। এরপর অনেকেই মাটিতে পড়ে যান। তারপরই তাঁদের উপর দিয়ে চলে যান পিছনের দর্শকরা। এরপরই পদপিষ্ট হয়ে অজ্ঞান হয়ে পড়েন ৩০ জনের। সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় কনসার্ট (Concert)।

ইন্দোনেশিয়া প্রশাসন সূত্রে খবর, কনসার্ট চলাকালীন ওই ব্যান্ডের তরফে দর্শকদের বিনামূল্যে উপহার (Free Gifts) দেওয়া হচ্ছিল। সেই উপহার পেতেই দর্শকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। যার জেরে এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি পুলিশের। এদিকে পদপিষ্ট হওয়ার ঘটনায় ইতিমধ্যেই ক্ষমাপ্রার্থনা (Apology) করেছে ব্যান্ডটি। তাঁদের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, আমরা দর্শকদের আমরা হতাশ করেছি। ওইভাবে উপহার বিলি করা আমাদের উচিত হয়নি। নিহতদের পরিবারকে ব্যান্ডের তরফে সমবেদনা জানানো হয়েছে। প্রসঙ্গত, দুর্ঘটনার পর অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হলেও পরদিন ফের কনসার্টের আয়োজন করা হয়।

উল্লেখ্য, গত মাসেই ইন্দোনেশিয়ায় ঘরোয়া ফুটবল লিগ ম্যাচ চলাকালীন মর্মান্তিক দুর্ঘটনায় পদপিষ্ট হয়ে মৃ*ত্যু হয় ৪০ জন শিশু-সহ ১৩০ জনের। ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশের মালাং (Malang) শহরে ঘরোয়া লিগে মুখোমুখি হয়েছিল পারসেবায়া সুরাবায়া ও আরেমা মালাং। আরেমা মালাংকে ৩–২ ব্যবধানে পারসেবায়া পরাজিত করার পর বিশৃঙ্খলা শুরু হয়।

Previous articleBaghajatin :পার্কিং নিয়ে বচসা, চিকিৎসকের স্ত্রীর সঙ্গে অভব্য আচরণের অভিযোগ
Next article২৪ দিন পরেও মেলেনি ক্ষতিপূরণ, KMRCL-র বিরুদ্ধে হবে ফুঁসছে বউবাজার