ডেঙ্গি পরিস্থিতির পর্যালোচনায় স্বাস্থ্যসচিবকে নবান্নে তলব

জেলায় জেলায় ফিভার ক্লিনিকে কাজ হচ্ছে কিনা তা খতিয়ে দেখবে স্বাস্থ্য দফতর এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলায় জেলায় চিকিৎসকদের বিশেষ টিম পাঠানোর কথা বলা হয়েছে।

রাজ্যের ডেঙ্গি (Dengue) পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। জেলাশাসকদের নিয়ে এবার জরুরী বৈঠক করতে চলেছেন মুখ্যসচিব (Chief Secretary)। মঙ্গলবার নবান্নে (Nabanna) ডেকে পাঠানো হয়েছে স্বাস্থ্যসচিবকে (Health Secretary)। ডেঙ্গি (Dengue) মোকাবিলায় এখনও পর্যন্ত কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বা স্বাস্থ্য দফতরের (Department of Health) আর কী কী সিদ্ধান্ত নেবার পরিকল্পনা করেছেন তা নিয়ে আলোচনা করতেই উচ্চপর্যয়ের বৈঠক বলে মনে করা হচ্ছে।

কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় শুধু নয়, উত্তরবঙ্গের জেলাগুলি থেকেও ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার খবর আসছে। পাশাপাশি বাড়ছে মৃ*ত্যুর হারও। সেই পরিস্থিতিতেই দাঁড়িয়ে ডেঙ্গি মোকাবিলায় বিশেষ ব্যবস্থা নিতে আরও তৎপর রাজ্য প্রশাসন৷ জেলায় জেলায় ফিভার ক্লিনিকে কাজ হচ্ছে কিনা তা খতিয়ে দেখবে স্বাস্থ্য দফতর এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলায় জেলায় চিকিৎসকদের বিশেষ টিম পাঠানোর কথা বলা হয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের এই দলে থাকবেন শহরের বিশেষজ্ঞ চিকিৎসকরা। তাঁরা বিভিন্ন জেলায় গিয়ে সেখানকার ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখবে বলে জানা যাবে৷ এই টিমের আসল কাজ হবে জেলায় ডেঙ্গি চিকিৎসা , ফিভার ক্লিনিক কতটা পরিষেবা দিতে সক্ষম তা খতিয়ে দেখা৷ প্রয়োজনে হাসপাতালগুলিতে বেডের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফ থেকে।

Previous articleDA নিয়ে রাজ্যের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা শুনবে হাই কোর্ট
Next articleমহারাষ্ট্র ও মধ্যপ্রদেশে পথ দুর্ঘটনায় মৃত৭, আহত বহু