Firhad Hakim : ডেঙ্গি মোকাবিলায় সচেতনতা বাড়াতে চেতলায় মেয়র

এদিন কলকাতার মহানাগরিকের সঙ্গে ছিলেন পুর কমিশনার বিনোদ কুমার (Vinod Kumar)৷ বুধবার নিজের ওয়ার্ডে ঘুরে দেখার পাশাপাশি মুখ্যমন্ত্রী ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায়ও যান ফিরহাদ হাকিম।

রাজ্যে বাড়ছে ডেঙ্গির (Dengue) দাপট। সাধারণ মানুষ সচেতন না হলে কোনভাবেই এই রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়, এমন কথাই বারবার শোনা গেছে মেয়রের (Mayor) মুখে। ইতিমধ্যে ডেঙ্গি (Dengue) সচেতনতায় জোর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের (Nabanna) তরফেও। প্রতিটি ওয়ার্ডের ঘুরে ঘুরে কাউন্সিলরদের তদারকি করতে বলা হয়েছে। বুধবার সকালে স্বয়ং মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) চেতলায় ৮২ নম্বর ওয়ার্ডে ডেঙ্গি সচেতনতায় প্রচারে নামেন। চেতলায় (Chetla) নিজের ওয়ার্ডে ডেঙ্গির বিরুদ্ধে অভিযান চালানোর সময় রীতিমতো হুঁশিয়ারি দিলেন তিনি। পুরসভা (KMC) নোটিশ দেওয়া সত্ত্বেও নির্মীয়মাণ বহুতলে জল জমে থাকায়, সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশও দিলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

ডেঙ্গি মোকাবিলায় সচেতনতা বাড়ানোর পাশাপাশি এবার কঠোর ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিল প্রশাসন।এদিন চেতলা, হাটরোড, চেতলা সেন্ট্রাল রোড-সহ বিভিন্ন অলিগলিতে ঘুরে দেখেন মেয়র। এদিন কলকাতার মহানাগরিকের সঙ্গে ছিলেন পুর কমিশনার বিনোদ কুমার (Vinod Kumar)৷ বুধবার নিজের ওয়ার্ডে ঘুরে দেখার পাশাপাশি মুখ্যমন্ত্রী ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায়ও যান ফিরহাদ হাকিম। প্রসঙ্গত কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটছে। ডেঙ্গি রুখতে রাজ্য সরকার এবং কলকাতা পুর নিগমের (KMC) তরফে একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া হয়েছে। ডেঙ্গি মোকাবিলায় মঙ্গলবার নবান্নে এক জরুরি বৈঠক ডাকেন রাজ্যের মুখ্যসচিব। সেখানে রাজ্যের স্বাস্থ্য সচিবকে তলব করা হয়। একইসঙ্গে রাজ্যের বেশ কয়েকটি জেলার জেলাশাসক ভার্চুয়ালি সেই বৈঠকে অংশ নেন। মঙ্গলবার ওই বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলায় নবান্ন থেকে জেলায় জেলায় বিশেষজ্ঞদের টিম পাঠানো হবে। এবার সব নিয়ম কার্যকরী হচ্ছে কিনা তা সরেজমিনে খতিয়ে দেখতে নিজের এলাকা আজ পরিদর্শন করলেন মেয়র। সূত্রের খবর, ডেঙ্গি মোকাবিলায় ৭৫০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার (Government of West Bengal) ।

Previous articleরাস মেলায় বাড়তে পারে জনসমাগম! নিউ কোচবিহার পর্যন্ত ভিস্তাডোম চালানোর সিদ্ধান্ত রেলের
Next articleপটাশপুরের জনসভায় ফের কুণালের কটাক্ষের তির শুভেন্দুর দিকে