রাস মেলায় বাড়তে পারে জনসমাগম! নিউ কোচবিহার পর্যন্ত ভিস্তাডোম চালানোর সিদ্ধান্ত রেলের

কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন এবারের ঐতিহ্যবাহী রাস মেলায় মানুষের ঢল নামবে। সে কারণে আমি আলিপুরদুয়ার ডিভিশনের ডিআরএম এর সঙ্গে কথা বলে রাসমেলা উপলক্ষে স্পেশাল ট্রেনের দাবি করেছিলাম।

ভিস্তাডোম এক্সপ্রেস (Vistadome) সম্প্রসারণের উদ্যোগ নিল তৃণমূল কংগ্রেস (TMC)। কোচবিহার রাস মেলায় (Rash Mela) বেশি সংখ্যক পর্যটকের (Tourists) সমাগম হতে পারে, আই সেই কথা মাথায় রেখেই কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষের (Rabindranath Ghosh) আবেদনে সাড়া দিয়ে উত্তর-পূর্ব ফ্রন্টিয়ার রেলের (North East Frontier Railways) পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। বর্তমানে ভিস্তা ডোম ট্রেনটি নিউ কোচবিহার থেকে চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এখন ডুয়ার্স রুটে এনজেপি (NJP) থেকে আলিপুরদুয়ার (Alipurduar) পর্যন্ত ভিস্তাডোম চলে।

কোচবিহার রাস মেলায় বেশি সংখ্যক পর্যটক সমাগম হতে পারে সে কথা মাথায় রেখে কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ উত্তর-পূর্ব ফ্রন্টিয়ার রেলে আবেদন জানান। বুধবার রেলওয়ের আলিপুরদুয়ার ডিভিশনের ডিআরএম (DRM) দিলিপ সিং রাস মেলার উদ্বোধনী মঞ্চে ভিস্তা ডোম ট্রেনটি নিউ কোচবিহার থেকে চালানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে ঘোষণা করেন।

এবিষয়ে কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন এবারের ঐতিহ্যবাহী রাস মেলায় মানুষের ঢল নামবে। সে কারণে আমি আলিপুরদুয়ার ডিভিশনের ডিআরএম এর সঙ্গে কথা বলে রাসমেলা উপলক্ষে স্পেশাল ট্রেনের দাবি করেছিলাম। সেই দাবি মেনে ভিস্তা ডোম ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ। পাশাপাশি মেলায় অতিরিক্ত বাস চালানোর জন্য উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC) এবং বেসরকারি বাস ইউনিয়নের সদস্যদের সঙ্গেও ইতিমধ্যে আলোচনা হয়েছে।

Previous articleরাস উৎসবকে পর্যটন মানচিত্রে তুলে আনতে হবে- শান্তিপুরে জানালেন মুখ্যমন্ত্রী
Next articleFirhad Hakim : ডেঙ্গি মোকাবিলায় সচেতনতা বাড়াতে চেতলায় মেয়র