মাতৃহারা দেবশ্রী রায়, শোকে মুহ্যমান অভিনেত্রী  

পরিবার সূত্রে খবর, মঙ্গলবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ আরতি দেবী শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন। জীবনের অন্তিম সময়ে পাশে ছিলেন তিন মেয়েই। ছোট থেকেই দেবশ্রীর দক্ষতা আঁচ করে তিনি নাচ, গান অভিনয়ের প্রতি মেয়েকে উৎসাহ জুগিয়েছিলেন।

প্রয়াত হলেন অভিনেত্রী (Actress) দেবশ্রী রায়ের (Debashree Roy) মা আরতি রায় (Arati Roy)। মঙ্গলবার সন্ধে ৬.৩০ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় (Aging Problems) ভুগছিলেন তিনি। শেষ কয়েক মাস দেবশ্রীর দিদির বাড়িতেই চিকিৎসা (Treatment) চলছিল তাঁর। মঙ্গলবার কেওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

পরিবার সূত্রে খবর, মঙ্গলবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ আরতি দেবী শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন। জীবনের অন্তিম সময়ে পাশে ছিলেন তিন মেয়েই। ছোট থেকেই দেবশ্রীর দক্ষতা আঁচ করে তিনি নাচ, গান অভিনয়ের প্রতি মেয়েকে উৎসাহ জুগিয়েছিলেন। দেবশ্রী নিজেও একাধিকবার জানিয়েছেন, তাঁর অভিনেত্রী হওয়ার নেপথ্যে ছিলেন মা আরতি দেবীই। তবে মায়ের চলে যাওয়ায় একেবারে ভেঙে পড়েছেন মেয়ে দেবশ্রী। তিনি জানান, মা কখন চলে গেলেন বুঝতেই পারিনি। মায়ের জন্যই আজ আমার অভিনেত্রী হয়ে ওঠা। বার্ধক্যজনিত সমস্যা ছাড়া মায়ের শরীরে আর কোনও রোগ ছিল না বলেই জানিয়েছেন অভিনেত্রী।

গত ৯ অগাস্ট বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পান আরতি দেবী। তারপর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। নৃত্যশিল্পী ছিলেন তিনি। সাঁই নটরাজ ডান্স স্কুল (Sai Nataraj Dance School) নামে একটি নাচের স্কুলও চালাতেন। চলতি বছরেই মায়ের জন্মদিনে (Birthday) নিজের হাতে পায়েস রান্না করে খাইয়েছিলেন দেবশ্রী। অন্যদিকে মুম্বাই থেকে শোকপ্রকাশ করেছেন দেবশ্রীর দিদি তথা অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ের (Rani Mukherjee) মা কৃষ্ণা মুখোপাধ্যায় (Krishna Mukherjee)। যদিও শারীরিক সমস্যার কারণে তিনি কলকাতায় আসতে পারেননি বলেই খবর।

Previous articleদেশের ৫০তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নিলেন চন্দ্রচূড়
Next articleআগামী মাসেই শিন্ধের সরকার পড়ে যাবে, স্পষ্ট বার্তা আদিত্য ঠাকরের