স্কুলের শৌচাগারের ছাদ ভেঙে মৃ*ত পড়ুয়া! পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে উত্তপ্ত মোথাবাড়ি

মর্মান্তিক এই ঘটনার পরই জেলা তৃণমূল নেতৃত্বরা পৌঁছে যান নিহত ছাত্রের বাড়িতে। পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তাঁরা। পাশাপাশি গুরুতর জখম অবস্থায় চিকিৎসারত ছাত্রকে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দেখতে যান মন্ত্রী সাবিনা ইয়াসমিন এবং জেলাশাসক। জখম ছাত্রের চিকিৎসা যেন যথাযথ হয় তার নির্দেশ দেন মন্ত্রী। ঘটনায় প্রশাসনের তরফে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

সরকারি স্কুলের শৌচাগারের ছাদ এবং পাঁচিল ভেঙে মৃ*ত্যু হল একাদশ শ্রেণির এক ছাত্রের। ঘটনায় গুরুতর জখম (Critically Injured) ওই শ্রেণিরই আরও এক ছাত্র। তাকে চিকিৎসার জন্য বর্তমানে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (Malda Medical College and Hospital) ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে মোথাবাড়ি থানার (Mothabari Police Station) বাঙ্গিটোলা হাইস্কুলে।

পুলিশ সূত্রে খবর, মৃ*ত ছাত্রের নাম জিসান শেখ, বয়স ১৭ বছর। জিসান বাঙ্গিটোলা ফিল্ডকলোনি এলাকার বাসিন্দা। অন্যদিকে আহত ছাত্রের নাম জিসান মোমিন (১৭)। তাঁর বাড়ি জোতঅনন্তপুর এলাকায়। দুজনেই একাদশ শ্রেণীর ছাত্র। এদিকে স্কুলের শৌচাগারের মধ্যে কীভাবে এতবড় দুর্ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। পাশাপাশি একাদশ শ্রেণির ছাত্রের মৃ*ত্যুতে স্থানীয়দের মধ্যে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছে। এদিকে দুর্ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছে মৃ*ত ছাত্র ও আহতের পরিবার। পরে স্থানীয়রা স্কুলে ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোথাবাড়ি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এদিকে পরিস্থিতি সামাল দিতে গিয়ে আক্রান্ত হন মোথাবাড়ি থানার ওসি হারাধন দেব।

মর্মান্তিক এই ঘটনার পরই জেলা তৃণমূল নেতৃত্বরা পৌঁছে যান নিহত ছাত্রের বাড়িতে। পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তাঁরা। পাশাপাশি গুরুতর জখম অবস্থায় চিকিৎসারত ছাত্রকে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দেখতে যান মন্ত্রী সাবিনা ইয়াসমিন এবং জেলাশাসক। জখম ছাত্রের চিকিৎসা যেন যথাযথ হয় তার নির্দেশ দেন মন্ত্রী। ঘটনায় প্রশাসনের তরফে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রধান শিক্ষককে এই বিষয়ে জিজ্ঞাসাবাদও করা হয়। স্কুলের ওই অংশটি বিপদজ্জনক বলে বার বার বিদ্যালয়ের তরফে সতর্ক করা হয়েছিল ছাত্রদের। নির্দেশ অবজ্ঞা করেই ওই শৌচালয়ের দিকে যায় ছাত্ররা। তখনই ঘটে দুর্ঘটনা। তবে সক্রিয় প্রশাসন এই বিষয়ে কড়া ভূমিকা পালন করছে। সরকারি স্কুলে এই ঘটনা কীভাবে ঘটল তার যথাযোগ্য তদন্ত হবে বলে জানানো হয়েছে।

মৃ*তের ছাত্রের দাদা সফিকুল শেখ জানিয়েছেন, প্রতিদিনের মতো ভাই এদিন স্কুলে গিয়েছিল। স্কুলের টিফিনের সময় শৌচাগারে যায় সে। তখনই শৌচাগারের ছাদের একটা অংশ এবং পাঁচিল হুড়মুড়িয়ে ভেঙে ভাইয়ের মাথার ওপর পড়ে। সেই সময় আরও এক ছাত্র বাথরুমে ছিল। সেও গুরুতর জখম হয়েছে। দুজনকেই স্থানীয়রা তড়িঘড়ি উদ্ধার করে নিকটবর্তী গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে, জিসান শেখের মৃ*ত্যু হয়।

Previous articleকলকাতায় এবার ডেঙ্গির বলি ১৪ বছরের কিশোরী, মানুষকে সচেতনতার পরামর্শ মেয়রের
Next articleফের ডেঙ্গির চোখ রাঙানি: উত্তরপাড়ার মৃ*ত ১, কড়া বার্তা মেয়রের