প্রবল বর্ষণে ভাসছে চেন্নাই! বৃষ্টির হাত থেকে এখনই মিলবে না মুক্তি

তবে অবিরাম ভারী বৃষ্টির জেরে জলের তলায় চেন্নাই সহ তামিলনাড়ুর কিছু জেলা। শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ বলয়ের জেরেই তামিলনাড়ুতে ভারী বৃষ্টি শুরু হয়েছে।

শুক্রবারও ভারী বৃষ্টি (Heavy Rain) অব্যহত তামিলনাড়ুর (Tamil Nadu) একাধিক জেলায়। যে কারণে আগেভাগেই স্কুল (School), কলেজ (College) সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে তামিলনাড়ু সরকার (Tamil Nadu Government)। হাওয়া অফিস সূত্রে খবর, চেন্নাই, তিরুভাল্লুর, কাল্লাকারুচি, ভেলর, তিরুপাত্তুর, রানিপেট, তিরুভান্নামালাইয়ের মতো একাধিক জায়গায় শুক্রবার অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুধু বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতই নয়, পাশাপাশি বইবে ঝোড়ো হাওয়াও। যার জন্য ইতিমধ্যেই জারি করা হয়েছে লাল সতর্কতা (Red Alert)।

তবে অবিরাম ভারী বৃষ্টির জেরে জলের তলায় চেন্নাই (Chennai) সহ তামিলনাড়ুর কিছু জেলা। শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ বলয়ের জেরেই তামিলনাড়ুতে ভারী বৃষ্টি শুরু হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যে তামিলনাড়ু সরকার ৫ হাজার ৯৩টি ত্রাণশিবির খুলেছে। কেন্দ্র এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ২০০০ আধিকারিকও পরিস্থিতির উপর নজর রাখছেন।

এছাড়াও চেন্নাইয়ের নিচু জায়গাগুলিতে ৮৭৯টি পাম্প বসিয়ে জল বের করার কাজ চলছে। তবে এই বিপর্যয় থেকে এখনই মুক্তি মিলবে না তামিলনাড়ুবাসীর। আবহাওয়া দফতর সূত্রে খবর, চেন্নাইয়ে এখনই থামবেনা বৃষ্টি।

Previous articleবিজেপি যুব মোর্চাকে মিছিলের পথ পরিবর্তনের নির্দেশ হাইকোর্টের