টি-২০ ফর্ম‍্যাটে কি শেষ রোহিত-বিরাট যুগ? বোর্ডের ইঙ্গিত সেদিকেই

এদিন এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে এক বোর্ড কর্তা বলেন," বোর্ড কাউকে অবসর নিতে বলে না। এটা ক্রিকেটারদের নিজস্ব সিদ্ধান্ত।

গতকালই টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারতীয় দল। এরপরই একমহল থেকে কথা উঠছে রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, বিরাট কোহলিদের কি টি-২০ ফর্ম‍্যাট থেকে অবসরের দিকে ঠেলে দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড? আর এই নিয়ে এবার মুখ খুললেন বোর্ডের এক কর্তা। এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে সেই বোর্ড কর্তা বলেন, বোর্ড কাউকে অবসর নিতে বলে না। এটা ক্রিকেটারদের নিজস্ব সিদ্ধান্ত।

এদিন এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে এক বোর্ড কর্তা বলেন,” বোর্ড কাউকে অবসর নিতে বলে না। এটা ক্রিকেটারদের নিজস্ব সিদ্ধান্ত। তবে আগামী বছর খুব বেশি টি-২০ ম্যাচ নেই। সামনে দেশের মাটিতে বিশ্বকাপ আছে। সিনিয়র ক্রিকেটাররা বেশি মনোযোগ দেবে টেস্ট এবং এক দিনের ক্রিকেটে। ইচ্ছা না করলে অবসর ঘোষণা না-ই করতে পারে কেউ। কিন্তু আগামী বছর বেশির ভাগ সিনিয়র ক্রিকেটারকেই টি-২০ খেলতে দেখা যাবে না।”

আসলে বোর্ড ঘুরিয়ে এই সিনিয়র তারকাদের একপ্রকার বলেই দিচ্ছে, ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাট থেকে তাদের অবসর নেওয়ার সময় এসে গিয়েছে। সূত্রের খবর, এই তালিকায় রয়েছেন রোহিত শর্মা, কেএল রাহুল,বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, দীনেশ কার্তিক, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমাররা। এদের প্রত্যেকেরই বয়স তিরিশ পেরিয়েছে। আর স্বাভাবিকভাবেই, আগামী একবছর এরা ক্রিকেটের ক্ষুদ্র পরিসরে খেলার সুযোগ না পেলে অবসরের পথেই হাঁটতে হবে তাদের।

আরও পড়ুন:টি-২০ বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যেতেই টিম ইন্ডিয়াকে খোঁচা রামিজ রাজার

 

Previous articleপ্রবল বর্ষণে ভাসছে চেন্নাই! বৃষ্টির হাত থেকে এখনই মিলবে না মুক্তি