বিজেপি যুব মোর্চাকে মিছিলের পথ পরিবর্তনের নির্দেশ হাইকোর্টের

পাশাপাশি শান্তিপূর্ণ ভাবে ডেঙ্গি সচেতনতা নিয়ে মিছিল করতে হবে বলেও বিচারপতি মান্থা নির্দেশ দিয়েছেন।

বিজেপি যুব মোর্চা যে পথে মিছিল করতে চেয়ে পুলিশের কাছে আবেদন করেছিল তাতে অনুমতি মেলেনি।এরপর তারা হাইকোর্টে আবেদন করে। শুক্রবার সেই পথ পরিবর্তনের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, নিউ আলিপুর থেকে চেতলা পার্কের একটি নির্দিষ্ট মিষ্টির দোকান পর্যন্ত মিছিল করে যেতে পারবে বিজেপির যুব মোর্চা। পাশাপাশি শান্তিপূর্ণ ভাবে ডেঙ্গি সচেতনতা নিয়ে মিছিল করতে হবে বলেও বিচারপতি মান্থা নির্দেশ দিয়েছেন।

প্রথমে সিদ্ধান্ত হয়েছিল, এই মিছিল রাসবিহারী থেকে দেশপ্রিয় পার্ক হয়ে চেতলা মোড় পর্যন্ত যাবে। কিন্তু আদালতের নির্দেশ রাসবিহারী থেকে ডেঙ্গি সচেতনতা মিছিল শুরু করতে পারবে না বিজেপি যুব মোর্চা। আগামী সোমবার অর্থাৎ ১৪ নভেম্বর দুপুর ২টোয় এই মিছিল হওয়ার কথা।

উল্লেখ্য, রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আগামী মঙ্গলবার মিছিলের ডাক দিয়েছে বিজেপির যুব মোর্চা নেতৃত্ব। কিন্তু পুলিশ প্রশাসনের তরফে ওই মিছিলের অনুমতি মেলেনি। এর পরই বিজেপি আদালতের দ্বারস্থ হয়। শুক্রবার এই মামলার শুনানিতে রাজ্যে আদালতে জানায়, ওই নির্দিষ্ট দিনে শ্রমিক সংগঠন সিটু এবং একটি অ্যাপ ক্যাব সংস্থার ক্যাব চালক সংগঠনেরও ওই একই জায়গায় মিছিল রয়েছে। ফলে পুলিশের পক্ষে তিনটি মিছিল একসঙ্গে সামলানো সম্ভব নয়।

রাজ্যের বক্তব্য শোনার পর বিচারপতি মান্থার পর্যবেক্ষণ ছিল, একই দিনে একই সঙ্গে তিনটি মিছিল করা কি সম্ভব? এর ফলে মানুষের ভোগান্তি বাড়বে। সব কর্মসূচিই রাজনৈতিক দল থেকে হওয়ায় আইনশৃঙ্খলা নিয়েও চিন্তা থাকছে।কর্মসূচির দিন পরিবর্তন করা সম্ভব কি না, বিজেপির আইনজীবীকে তাও জেনে আসতে বলেন বিচারপতি।শেষপর্যন্ত বিজেপির যুব মোর্চা মিছিলকে পথ পরিবর্তনের নির্দেশ দেয় আদালত। বিজেপির যুব মোর্চার তরফে আজালতের এই নির্দেশকে সাবাগত জানানো হয়েছে।

Previous articleBollywood: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত টেলিজগতের জনপ্রিয় অভিনেতা সিদ্ধান্ত বীর সূর্যবংশী
Next articleপ্রবল বর্ষণে ভাসছে চেন্নাই! বৃষ্টির হাত থেকে এখনই মিলবে না মুক্তি