Bidhannagar : ডেঙ্গি মোকাবেলায় অভিনব উদ্যোগ ! আক্রান্তদের সঙ্গে ভার্চুয়ালি কথা মেয়রের

মেয়র নিজেই বিভিন্ন বাড়ি ঘুরে দেখেন। এলাকায় কোথাও যেন নোংরা আবর্জনা না থাকে সেই নিয়ে কড়া নির্দেশ দেন তিনি। ২৬ নম্বর ওয়ার্ডের পুরপিতা সুশোভন মন্ডলকে (Susovon Mondal) সঙ্গে করে নিয়ে এলাকার বিভিন্ন মানুষের সঙ্গে কথা বললেন কৃষ্ণা চক্রবর্তী।

রাজ্যে (West Bengal) লাফিয়ে বাড়ছে ডেঙ্গি (Dengue), চিন্তা বাড়াচ্ছে উত্তর চব্বিশ পরগণার (North 24 Parganas) পরিসংখ্যান। প্রশাসনের তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে মানুষের মধ্যে সচেতনতা বোধ না বাড়লে, কোনওভাবেই এই রোগের মোকাবেলা করা সম্ভব নয়। ইতিমধ্যেই কাউন্সিলরদের নিজেদের এলাকায় গিয়ে প্রচার করতে নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব(Chief Secretary)। এর মাঝেই অভিনব উদ্যোগ বিধাননগর পুরনিগমের (Bidhannagar Municipal Corporation) মেয়রের। নিজের এলাকার ডেঙ্গি আক্রান্তদের সঙ্গে এবার ভার্চুয়ালি কথা বললেন মেয়র কৃষ্ণা চক্রবর্তী (Meyor Krishna Chakraborty)।

বিধাননগর পুরনিগম এলাকার বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে সচেতনতামূলক প্রচার চালানোর কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা , জল যাতে না জমে সেই দিকে লক্ষ্য দেওয়ার কাজে, সব ধরনের পদক্ষেপ করা হচ্ছে বলে পুরনিগমের তরফে জানানো হয়েছে। মেয়রের নির্দেশ মত কাজ করছেন পুরকর্মী, সাফাই কর্মীরা। এবার এগিয়ে এলেন কৃষ্ণা চক্রবর্তী নিজেই। ডেঙ্গি (Dengue) আক্রান্তদের সঙ্গে মোবাইলে ভিডিও কলের মাধ্যমে কথা বললেন তিনি। আক্রান্তদের শারীরিক অবস্থার কথা মন দিয়ে শুনলেন এবং কী কী করণীয় সেই বিষয়েও বিস্তারিত জানালেন তাঁদের। বিধাননগর পুরনিগমের ২৬ নম্বর ওয়ার্ডে মেয়রের সঙ্গে পুরসভার অধিকর্তারা সকলেই উপস্থিত ছিলেন। বাড়ি বাড়ি গিয়ে মানুষকে সচেতন করলেন পুরনিগমের কর্মীরা। মেয়র নিজেই বিভিন্ন বাড়ি ঘুরে দেখেন। এলাকায় কোথাও যেন নোংরা আবর্জনা না থাকে সেই নিয়ে কড়া নির্দেশ দেন তিনি। ২৬ নম্বর ওয়ার্ডের পুরপিতা সুশোভন মন্ডলকে (Susovon Mondal) সঙ্গে করে নিয়ে এলাকার বিভিন্ন মানুষের সঙ্গে কথা বললেন কৃষ্ণা চক্রবর্তী।

Previous articleসেমিফাইনালের হারের পর আবেগঘন বার্তা রাহুল-সূর্য-হার্দিকের
Next articleদক্ষিণ ভারতে পঞ্চম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী