শহরে মৌনী, মার্ক্স এন্ড স্পেন্সার্স  বাঙালিয়ানায় ভরপুর 

নয় নয় করে‌ ৯৫ বসন্তের গন্ডী পেরিয়ে গেল‌  মার্ক্স্ এন্ড স্পেন্সার্স। গত  ৯ নভেম্বর কলকাতায় মার্ক্স্ এন্ড স্পেন্সার্স এর ৯৫তম স্তর উদ্বোধন করলেন অভিনেত্রী বঙ্গতনয়া মৌনী রায়।

গত ফেব্রুয়ারি মাসেই সূর্য নাম্বিয়ারের সঙ্গে মৌনী রায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। স্বামী দুবাইতে থাকলেও মুম্বইতে শুট নিয়ে ব্যস্ত থাকেন মৌনী। কখনও আরব আমিরশাহী আবার কখনও মুম্বাই আবার কখনও শ্বশুরবাড়ি বেঙ্গালুরুতে পাওয়া যায় অভিনেত্রীকে। এদিনের অনুষ্ঠানে একপ্রকার আবেগ মেশানো গলায় ‘ব্রহ্মাস্ত্র’ অভিনেত্রী বাংলা ভাষায় বললেন, ‘কোচবিহারকে ভীষণ মিস করি।’

বিয়ের পর প্রথমবার কলকাতা এলেন মৌনী রায়। এদিন তিনি বলেন, ‘শুনতে খুব অবাক লাগলেও বাঙালি খাবারের মধ্যে আমার খুব সাধারণ পদ পছন্দ- খিচুড়ি আর লাবড়া।’ আমিষ খান না মৌনী। ‘মাছে-ভাতে বাঙালি’ তিনি একেবারেই নন। তিনি বলেন, ‘বাঙালি খাবার মানে আমার কাছে ডাল, আলু সেদ্ধ, ভাত। আর আমি সেটাই খাই।’

অভিনেত্রী বলেন, কোচবিহারকে খুব বেশি মিস করি। আমার প্রাণের শহর। ওখানেই বড় হয়েছি। কোচবিহারের স্কুলেই পড়াশোনা করেছি। বাবার সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে আছে সেখানে। আমার পরিবারের সদস্যরাও ওখানে থাকেন। কিন্তু অত যাওয়া হয় না। কারণ মা এখন আমার কাছে চলে আসেন। ৪-৫ মাস থেকে যান।

প্রসঙ্গত, দক্ষিণী রীতি মেনে বিয়ে করলেও বাঙালি মতে সাত পাক ঘুরে মৌনী রায় বিয়ে করেন। বিয়ের পর শাঁখা-পলাও পড়েছেন বেশ কিছু অনুষ্ঠানে।

Previous articleঅনুব্রত কন্যার নামে নতুন লটারির হদিস, দাবি সিবিআইয়ের
Next articleরাতের অন্ধকারে নন্দীগ্রামের শহিদ স্মরণ মঞ্চে আগুন, কাঠগড়ায় বিজেপি