নারীদের সম্মান ইস্যুতে কোথায় ছিল বিজেপি? মোদিকে ‘ইভটিজার’ কটাক্ষ করে তোপ কুণালের

কুণাল এরপরই লকেটের উদ্দেশে প্রশ্ন করেন আমি লকেটকে প্রশ্ন করতে চাই আপনাদের নেতা নরেন্দ্র মোদি যখন ভোটের (Election) আগে বাংলায় এসে নানারকম গলায় নানা ভঙ্গিতে ‘ও দিদি’ বলে ইভটিজারদের মতো টোন-টিটকারি করে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন, শুভেন্দু অধিকারী বেগম থেকে শুরু করে বিভিন্ন ধরণের কুৎসিত মন্তব্য করলেন তখন নারীদের প্রতি আপনাদের সম্মান কোথায় ছিল?

অখিল গিরির (Akhil Giri) রাষ্ট্রপতি (President) সংক্রান্ত দুর্ভাগ্যজনক এবং অবাঞ্ছিত মন্তব্য সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেস (All India Trinomool Congress) অনুমোদন করে না। দলের তরফ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে এবং দলের সব মুখপাত্র যেখানে যার সুযোগ হয়েছে তাঁরা বিবৃতি দিয়ে বুঝিয়ে দিয়েছেন যে এই বিষয়টিকে নিন্দা করা হয়েছে। অখিলবাবুকেও বিষয়টি বলা হয়েছে। রবিবার সাংবাদিক সম্মেলন (Press Conference) করে অখিল গিরি ইস্যুতে বিজেপির (BJP) নোংরা রাজনীতিকেই (Dirty Politics) কাঠগড়ায় তুললেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।

এদিন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়কে (Locket Chatterjee) একহাত নেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক। তিনি অভিযোগ তোলেন, একটা বিষয় মাথায় রাখবেন লকেট বাবার বয়সী হওয়া সত্ত্বেও যখন অখিল গিরিকে আপনাদের বিরোধী দলনেতা কাকের মতো দেখতে, কাক কা কা করে ডাকে, হাফ প্যান্ট পরে ঘোরে এসব বলে লাগাতার অসম্মান করে গেছেন তখন কী আপনাদের একবারও মনে হয়নি সেগুলিকে থামানো উচিত? কুণাল এরপরই লকেটের উদ্দেশে প্রশ্ন করেন আমি লকেটকে প্রশ্ন করতে চাই আপনাদের নেতা নরেন্দ্র মোদি (Narendra Modi) যখন ভোটের (Election) আগে বাংলায় এসে নানারকম গলায় নানা ভঙ্গিতে ‘ও দিদি’ বলে ইভটিজারদের (Evetiser) মতো টোন-টিটকারি করে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন, শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বেগম থেকে শুরু করে বিভিন্ন ধরণের কুৎসিত মন্তব্য করলেন তখন নারীদের প্রতি আপনাদের সম্মান কোথায় ছিল? কোথায় ছিলেন লকেট চট্টোপাধ্যায়? এসব বলার পরও কখনও আপনার দল একটা বিবৃতি দিয়েও দুঃখপ্রকাশ করেননি। আর অখিল গিরির মন্তব্যের পরই সেদিন সন্ধেয় দলের রাজ্য সাধারণ সম্পাদক নিজে অখিলবাবুর সঙ্গে কথা বলেছি। দলের তরফেও তাঁকে যা বলার বলা হয়েছে। আমরা কখনোই ডিফেন্ড করিনি। আদিবাসীদের প্রতি আমাদের পূর্ণ শ্রদ্ধা, পূর্ণ আস্থা আছে বলেও এদিন জানান কুণাল।

২০১৭ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে যাতে সর্বসম্মতিতে দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করার জন্য অনুরোধ জানিয়েছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিকবার এ প্রসঙ্গে সরব হয়েছিলেন। কিন্তু তখন এসব বিষয় কানেই তোলা হয়নি। পাশাপাশি এদিন একটি বাংলা সংবাদমাধ্যমের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানোর অভিযোগ তোলেন কুণাল।

এদিন নিজের টুইটার অ্যাকাউন্টে শুভেন্দু অধিকারীর একটি ভিডিও পোস্ট করে তিনি লেখেন অখিল গিরি ভুল করেছেন, আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কিন্তু এটা কী? মন্ত্রী বীরবাহা হাঁসদা সম্পর্কে অত্যন্ত কুরুচিকর মন্তব্য শোনা গিয়েছিল শুভেন্দুর গলায়। এই ধরণের ভাষা বলার জন্য শুভেন্দুর মন্তব্যের চরম নিন্দা করা উচিত বিজেপির।

Previous articleবিজেপির লাগাতার হুমকির জেরে মেজাজ হারিয়ে বেফাঁস মন্তব্য উদয়নের
Next articleNandigram: তৃণমূলের শহিদ-স্মরণ মঞ্চ পোড়ানোর অভিযোগে খেজুরিতে ধৃত ৩ বিজেপি কর্মী