টি-২০ বিশ্বকাপের মহারণ, চ‍্যাম্পিয়ন ইংল‍্যান্ড

ইংল‍্যান্ডের হয়ে দুরন্ত ব‍্যাটিং বেন স্টোকসের। অর্ধশতরানে অপরাজিত তিনি।

টি-২০ বিশ্বকাপের মহারণ। ফাইনালে চ‍্যাম্পিয়ন হল ইংল‍্যান্ড। ২০১০ সালের পর আবারও টি-২০ বিশ্বকাপের ট্রফি উঠল ইংরেজদের হাতে।  রবিবার পাকিস্তানকে ৫ উইকেটে হারাল জস বাটলারের দল। ইংল‍্যান্ডের হয়ে দুরন্ত ব‍্যাটিং বেন স্টোকসের। অর্ধশতরানে অপরাজিত তিনি।

ম‍্যাচে এদিন টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন ইংল‍্যান্ড অধিনায়ক জস বাটলার। প্রথমে ব‍্যাট করতে নেমে ১৩৭ রান করে পাকিস্তান। তবে প্রথমে ব‍্যাট করতে নেমে ধাক্কা খায় পাকিস্তান। ১৫ রানে আউট হন মহম্মদ রিজওয়ান। ১৪ বলে ১৫ রান করে স্যাম কুরানের বলে আউট হন তিনি। ৮ রানে আউট হন মহম্মদ হ‍্যারিস। আদিল রশিদের বলে আউট হন তিনি। পাওয়ার প্লে-তে পাকিস্তান তোলে ৩৯ রান। ৩২ রানে আউট হন অধিনায়ক বাবর আজম। ইফতেকর আহমেদ আউট হন শূন‍্য রানে। ২৮ বলে ৩৮ রান করে স্যাম কুরানের বলে আউট শান মাসুদ। ১৪ বলে ২০ রান করে আউট হন শাদাব খান। ৫ রান করে আউট হন মহম্মদ নওয়াজ। ইংল‍্যান্ডের হয়ে তিন উইকেট স্যাম কুরানের। দুটি করে উইকেট অদিল রশিদ এবং ক্রিশ জর্ডানের। একটি উইকেট বেন স্টোকসের।

জবাবে ব‍্যাট করতে নেমে জয় তুলে নেয় ইংল‍্যান্ড। তবে রান চেজ করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইংল‍্যান্ড। মাত্র ১ রানে আউট হন অ‍্যালেক্স হেলস। ২৬ রানে আউট হন জস বাটলার। ১০ রানে আউট হন সল্ট। ২০ রানে আউট হন হ‍্যারি বুক। ১৯ রানে আউট হন মইন আলি। স্টোকস ৫২ রানে অপরাজিত। পাকিস্তানের হয়ে দুই উইকেট হরিশ রৌফের। একটি করে উইকেট শাহিন আফ্রিদি এবং শাহদাব খান, মহম্মদ ওয়াসিমের। এদিন ম‍্যাচে দুরন্ত বোলিং করেন পাকিস্তানের বোলাররা। তাদের দুরন্ত বোলিং-এর সৌজন্যে ম‍্যাচের শেষ পযর্ন্ত থাকে টানটান উত্তেজনা। চোটের কারণে ম‍্যাচের মাঝেই বসে পড়েন শাহিন আফ্রিদি।

এদিকে এদিন রবিবার টি-২০বিশ্বকাপের ফাইনাল শুরু হওয়ার ৮ মিনিট আগে হয়ে যায় টস। অনেকেই সে কারণে টস দেখতে পাননি। সাধারণত ম্যাচ শুরুর ৩০ মিনিট আগে টস হয়। ম্যাচ যেহেতু দুপুর ১.৩০ থেকে শুরু, তাই টস হওয়ার কথা ছিল দুপুর ১টায়। তার বদলে ১২.৫২ মিনিটে টস হল। কারণ হিসাবে জানা গিয়েছে আগে থেকেই এটি ঠিক করে রেখে ছিল আইসিসি। আবহাওয়া নিয়ে নিশ্চয়তা না থাকলেও আইসিসি পরিকল্পনা করে রেখেছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের। দর্শকদের মনোরঞ্জন করতেই এই পরিকল্পনা নেয় আইসিসি। সে কারণেই টসের সময় এগিয়ে আনা হয় ৮ মিনিট আগে।

আরও পড়ুন:বিক্রি হচ্ছে লিভারপুল, কিনতে আগ্রহী মুকেশ আম্বানি: সূত্র

 

 

Previous articleবিক্রি হচ্ছে লিভারপুল, কিনতে আগ্রহী মুকেশ আম্বানি: সূত্র
Next articleEntertainment : শেষ হতে চলেছে সৃজিত মিথিলার সম্পর্ক ! জোর গুঞ্জন টলিউডের অন্দরে