বিক্রি হচ্ছে লিভারপুল, কিনতে আগ্রহী মুকেশ আম্বানি: সূত্র

সূত্রের খবর , ৪ বিলিয়ন পাউন্ডে অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩৮ হাজার ১১৯ কোটি টাকায় লিভারপুল বিক্রি করে দিতে পারে এফএসজি।

বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ফুটবল ক্লাব লিভারপুল কি কিনতে চলেছেন ভারতীয় শিল্পপতি মুকেশ আম্বানি? জল্পনা তেমন দিকেই। ইংল‍্যান্ডের এক জনপ্রীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী লিভারপুল ক্লাব কিনতে আগ্রহী মুকেশ আম্বানি। মহম্মদ শালহাদের ক্লাব কিনতে ইতিমধ্যে খোঁজ খবর নেওয়া শুরু করেছেন ভারতীয় এই শিল্পপতি। তবে ক্লাব কেনার ক্ষেত্রে মুকেশ আম্বানিকে লড়তে হবে দুবাই, বাহরিন, আমেরিকার বিভিন্ন কোটিপতি ব্যবসায়ীদের বিরুদ্ধে।

এই মুহূর্তে লিভারপুল ক্লাবের মালিক আমেরিকার সংস্থা ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (FSG)। কিন্তু সূত্রের খবর, গত কয়েক দিন ধরেই ক্লাব বিক্রি করে দেওয়ার চেষ্টা চালাচ্ছে তারা। প্রস্তাব নিয়ে তারা বিভিন্ন সংস্থার সঙ্গে কথা বলছেন। আর জানা যাচ্ছে, সেই দেখেই আগ্রহ দেখিয়েছেন আম্বানি। সূত্রের খবর , ৪ বিলিয়ন পাউন্ডে অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩৮ হাজার ১১৯ কোটি টাকায় লিভারপুল বিক্রি করে দিতে পারে এফএসজি। শেয়ার নয়, একেবারে সরাসরি ক্লাব বিক্রি করার দিকেই আগ্রহ দেখিয়েছে তারা। জানা যাচ্ছে, মুকেশ আম্বানির পাশাপাশি দুবাই, বাহরিন, আমেরিকার বিভিন্ন কোটিপতি ব্যবসায়ীরাও আগ্রহী লিভারপুল ক্লাব কিনতে। সূত্রের খবর, কাদের প্রস্তাব ভাল তা জানতে এফএসজি-র তরফে ইতিমধ্যেই এক বিখ্যাত অর্থনৈতিক সংস্থাকে নিয়োগ করা হয়েছে। তারা রিপোর্ট দেখেই চুক্তি করা হবে।

মুকেশ আম্বানির সঙ্গে ক্রীড়াক্ষেত্রের যোগাযোগ অনেক দিন ধরেই। আইপিএলের মুম্বই ইন্ডিয়ান্স দলের মালিক তাঁর সংস্থা। পাশাপাশি ইন্ডিয়ান সুপার লিগও (ISL) চালায় আম্বানির সংস্থা। এখন দেখার লিভারপুলও চলে আসে নাকি এই ভারতীয় শিল্পপতিল হাতে।

আরও পড়ুন:টি-২০ বিশ্বকাপের মহারণ, ফাইনালে প্রথমে ব‍্যাট করে ইংল‍্যান্ডের বিরুদ্ধে ১৩৭ রান করল পাকিস্তান

 

Previous article“বুকে সাহস থাকলে বিজেপিতে যোগ কেন?” হিমন্তের মন্তব্যে পাল্টা প্রশ্ন শশীর