টি-২০ বিশ্বকাপের মহারণ, ফাইনালে প্রথমে ব‍্যাট করে ইংল‍্যান্ডের বিরুদ্ধে ১৩৭ রান করল পাকিস্তান

এদিকে এদিন রবিবার টি-২০বিশ্বকাপের ফাইনাল শুরু হওয়ার ৮ মিনিট আগে হয়ে যায় টস। অনেকেই সে কারণে টস দেখতে পাননি।

টি-২০ বিশ্বকাপের মহারণ। ফাইনালে প্রথমে ব‍্যাট করে ইংল‍্যান্ডের বিরুদ্ধে ১৩৭ রান তুলল পাকিস্তান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান মাসুদের। ইংল‍্যান্ডের জয়ের জন‍্য দরকার ১৩৮ রান।

ম‍্যাচে এদিন টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন ইংল‍্যান্ড অধিনায়ক জস বাটলার। প্রথমে ব‍্যাট করতে নেমে ধাক্কা খায় পাকিস্তান। ১৫ রানে আউট হন মহম্মদ রিজওয়ান। ১৪ বলে ১৫ রান করে স্যাম কুরানের বলে আউট হন তিনি। ৮ রানে আউট হন মহম্মদ হ‍্যারিস। আদিল রশিদের বলে আউট হন তিনি। পাওয়ার প্লে-তে পাকিস্তান তোলে ৩৯ রান। ৩২ রানে আউট হন অধিনায়ক বাবর আজম। ইফতেকর আহমেদ আউট হন শূন‍্য রানে। ২৮ বলে ৩৮ রান করে স্যাম কুরানের বলে আউট শান মাসুদ। ১৪ বলে ২০ রান করে আউট হন শাদাব খান। ৫ রান করে আউট হন মহম্মদ নওয়াজ। ইংল‍্যান্ডের হয়ে তিন উইকেট স্যাম কুরানের। দুটি করে উইকেট অদিল রশিদ এবং ক্রিশ জর্ডানের। একটি উইকেট বেন স্টোকসের।

এদিকে এদিন রবিবার টি-২০বিশ্বকাপের ফাইনাল শুরু হওয়ার ৮ মিনিট আগে হয়ে যায় টস। অনেকেই সে কারণে টস দেখতে পাননি। সাধারণত ম্যাচ শুরুর ৩০ মিনিট আগে টস হয়। ম্যাচ যেহেতু দুপুর ১.৩০ থেকে শুরু, তাই টস হওয়ার কথা ছিল দুপুর ১টায়। তার বদলে ১২.৫২ মিনিটে টস হল। কারণ হিসাবে জানা গিয়েছে আগে থেকেই এটি ঠিক করে রেখে ছিল আইসিসি। আবহাওয়া নিয়ে নিশ্চয়তা না থাকলেও আইসিসি পরিকল্পনা করে রেখেছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের। দর্শকদের মনোরঞ্জন করতেই এই পরিকল্পনা নেয় আইসিসি। সে কারণেই টসের সময় এগিয়ে আনা হয় ৮ মিনিট আগে।

আরও পড়ুন:বাবরদের জন‍্য বিশেষ বার্তা ইমরান খানের

 

Previous articleজানলা দিয়ে চিরকুট ছুড়ে বিপদ থেকে বাঁচলেন বধূ, স্বামী-শাশুড়ির বিরুদ্ধে অভিযোগ দায়ের