শীতকালীন অধিবেশনের আগে বিধানসভায় সর্বদল বৈঠকে গরহাজির বিজেপি

বিধানসভা ভবন

আজ,বুধবার রাজ্য বিধানসভায় (assembly) সর্বদল বৈঠক। বিধানসভার শীতকালীন অধিবেশন শুরুর আগে এই বৈঠক অনুষ্ঠিত হয়। আগামী শুক্রবার থেকে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন শুরু হতে চলেছে। অধিবেশনের কর্মসূচি স্থির করতে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে বুধবার সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হল। যদিও বিরোধী বিজেপির কোনও বিধায়ক বৈঠকে ছিলেন না।

এরপরে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকও বসে। বৈঠকে স্থির হয়েছে আসন্ন অধিবেশনে মোট চারটি বিল আসবে।বুধবার ফের বি এ কমিটির বৈঠকে পরবর্তী বিলগুলি নিয়ে সিদ্ধান্ত হবে বলে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। পুর ও নগরোন্নয়ন দফতরের পক্ষ থেকে আসন্ন বিধানসভায় দুটি বিল আনা হবে বলে জানানো হয়েছে। তার মধ্যে একটি হল পুর নিগমগুলিতে দুটি ডেপুটি মেয়র পদ সৃষ্টির জন্য। অন্যটি হল, বাড়ির নকশা, মিউটেশনের সময়সীমা কমিয়ে আনা হতে পারে।বিমান বাবু জানান আগামী ২৫ শে নভেম্বর সংবিধান দিবস উপলক্ষে সভায় সংবিধানের বিশেষ তাৎপর্য নিয়ে আলোচনা হবে। সেদিন কোনও প্রশ্নোত্তর হবে না। দ্বিতীয়ার্ধে বিধানসভার নবনির্মিত লাইব্রেরি এবং সভাকক্ষের উদ্বোধন হবে।

অধ্যক্ষ বলেন, অধিবেশন সুষ্ঠুভাবে পরিচালনা করতে যা করণীয় তা সবই করা হবে। তবে এ বিষয়ে তিনি স্পষ্ট করে কিছু জানাননি। বিরোধী কিংবা শাসক দল যে দলই হোক না কেন। বিধানসভার নিয়ম কানুন সম্যকভাবে জানতেই তিনি সব দলের বিধায়কদেরই সংবিধান ভালো করে পড়ে দেখার পরামর্শ দেন। বিধানসভায় বিরোধীদের গুরুত্ব দেয়া হয় না বলে তাদের পক্ষ থেকে যে অভিযোগ করা হয় তার প্রেক্ষিতে বিমান বাবু বলেন রাজ্য বিধানসভায় তিনি বিরোধীদলকে সবসময়ই বক্তব্য রাখার ক্ষেত্রে বেশি সময় বরাদ্দ করে থাকেন।

আরও পড়ুন- মুর্শিদাবাদে সাংসদের গাড়ির ধাক্কায় শিশুর মৃ*ত্যু! গ্রেফতার চালক, আটক গাড়ি

Previous articleমুর্শিদাবাদে সাংসদের গাড়ির ধাক্কায় শিশুর মৃ*ত্যু! গ্রেফতার চালক, আটক গাড়ি
Next article“আর একটু থাকতে দাও ওকে… ” ঐন্দ্রিলাকে নিয়ে লিখলেন সব্যসাচী