ফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ডোনাল্ড ট্রাম্প, নিজেই জানালেন ‘লড়াইয়ে তৈরি’

ফের ভোটের ময়দানে নামতে চলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটারে নিজেই জানালেন একথা। ট্রাম্পের টুইট, “মার্কিন যুক্তরাষ্ট্রকে আবারও সর্বশ্রেষ্ঠ করে তোলার লক্ষ্যে আমি আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ঘোষণা করছি।” একইসঙ্গে তাঁর সংযোজন, “আমেরিকার স্বপ্ন পুনরুদ্ধারের শুরু হবে এখান থেকেই।” মিড টার্ম ভোট শেষ হতে না হতেই ডোনাল্ড ট্রাম্পের এই ঘোষণা হইচই ফেলে দিয়েছে আমেরিকায়।

আরও পড়ুন:আমি প্রেসিডেন্ট থাকলে কাবুলে বিস্ফোরণ হতই না, দাবি ট্রাম্পের

জানা গিয়েছে,টুইটারে ঘোষণা করার আগেই ৭৬ বছরের নেতার দল ইতিমধ্যেই এই সংক্রান্ত কাগজপত্র জমা দিয়েছে হোয়াইট হাউসে। ডেমোক্র্যাট ও রিপাবলিকান নির্বিশেষে তিনিই প্রথম হেভিওয়েট প্রার্থী, যিনি পরের নির্বাচনে লড়ার কথা ঘোষণা করলেন । এর আগেই অবশ্য ফের প্রেসিডেন্ট পদে লড়াই করার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন তিনি। সেখান থেকেই জল্পনার শুরু। এবার সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে ট্রাম্প নিজেই দিলেন সুখবর।

সম্প্রতি আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে ‘লাল ঝড়’ বইয়ে দেওয়ার দাবি করেছিল ট্রাম্পের দল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। সেনেটের নিয়ন্ত্রণ ডেমোক্র্যাটদের হাতেই রয়ে গিয়েছে। তবে নিম্নকক্ষ বা ‘হাউস অফ রিপ্রেজেন্টেটিভসে’ ডেমোক্র্যাটদের পিছনে ফেলেছে রিপাবলিকানরা । তবে সেখানেও ব্যবধান সামান্যই। নির্বাচনের আগে যা পূর্বাভাস করছিলেন বিশেষজ্ঞরা তার ধারেকাছেও পৌঁছতে পারেননি ট্রাম্পরা। ফলে সব মিলিয়ে মধ্যবর্তী নির্বাচনের শেষে বাইডেনের মুখের হাসিই চওড়া হয়েছে।

এবার তাই নতুন করে কোমর বেঁধে মার্কিন মসনদে বসার লড়াই শুরু করলেন ট্রাম্প। জানিয়ে দিলেন, ”আজকের দিনটা দেশের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন বলে গণ্য হতে চলেছে। আমেরিকার প্রত্যাবর্তন এই শুরু হল। আমি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে লড়াই করার ঘোষণা করছি।” জানালেন তিনি লড়াই করতে তৈরি।

Previous articleডেঙ্গি পরিস্থিতি মোকাবেলায় বিশেষ বৈঠকে স্বাস্থ্যসচিব
Next articleউদ্ধার হওয়া সব নথি-দলিল পার্থর আইনজীবীদের হাতে তুলে দেবে ইডি