নতুন প্রজন্মের ফুটবলারদের নিয়ে তৈরি হওয়া পর্তুগাল দল দেখে রোমাঞ্চিত রোনাল্ডো

বিশ্বকাপে আবেগকে কাজ করাতে নারাজ রোনাল্ডো। বরং সর্তক হয়েই ম‍্যাচ বাই ম‍্যাচ ভাবতে চান তিনি।

দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ। ২০ নভেম্বর থেকে শুরু কাতার ফুটবল বিশ্বকাপ। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব‍্যস্ত প্রতিটি দল। ফুটবলপ্রেমী সমর্থকদের নজর থাকবে ব্রাজিল-আর্জেন্তিনা-পর্তুগাল-ফ্রান্স-জার্মান-সহ বিভিন্ন দেশের দিকে। মুখে না বললেও ফুটবল বিশ্ব মনে করছে কেরিয়ারে শেষ বিশ্বকাপ খেলতে নামছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাই এই বিশ্বকাপে যে নিজের সেরা পারফরম্যান্স বের করে আনবেন সিআরসেভেন তা ভালোই টের পাচ্ছে ফুটবল বিশ্ব। বিশ্বকাপের মঞ্চে নামার আগে খোলামেলা রোনাল্ডো। এক সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে রোনাল্ডো জানিয়ে দিলেন, নতুন প্রজন্মের ফুটবলারদের নিয়ে তৈরি হওয়া এবারের পর্তুগাল দল দখে তিনি রোমাঞ্চিত। অভিজ্ঞতার সঙ্গে যে ভাবে তারুণ্যের দুর্দান্ত মিশ্রণে তৈরি হয়েছে দল, তাতে বিশ্বকাপ যেতার দাবি রাখে বলে জানান সিআরসেভেন।

এক সাক্ষাৎকারে রোনাল্ডো বলেন,” বিশ্বকাপের জন্য এবার যে দল তৈরি হয়েছে, তাতে তারুণ্য এবং অভিজ্ঞতার দুর্দান্ত মিশেল ঘটেছে। আশা করি, এবার পর্তুগাল বিশ্বকে এটা দেখাতে পারবে যে, সর্বোচ্চ স্তরে উত্তরণের ক্ষমতা রয়েছে তাদের। একটা প্রজন্মের সঙ্গে অন্য প্রজন্মের তুলনা করা খুবই শক্ত বিষয়। পর্তুগালের হয়ে অতীতে যাঁরা খেলেছেন অথবা যারা এই মুহূর্তে খেলছে, তাদের সকলকেই প্রতিকূলতা অতিক্রম করে এই উচ্চতায় পৌঁছতে হয়েছে। নতুন প্রজন্মের একঝাঁক ফুটবলারকে দেখে আমি শিহরণ অনুভব করছি।অবশ্যই বাকি দলগুলির মতো আমরাও বিশ্বকাপ জেতার লক্ষ্য নিয়ে খেলতে এসেছি এবং বিশ্বাস করি এই দল সেই স্বপ্ন পূরণ করতে পারে।”

বিশ্বকাপে আবেগকে কাজ করাতে নারাজ রোনাল্ডো। বরং সর্তক হয়েই ম‍্যাচ বাই ম‍্যাচ ভাবতে চান তিনি। রোনাল্ডো বলেন,” এখানে বিশ্বের সেরা দলগুলি খেলতে এসেছে এবং অনেক সর্বোচ্চ পর্যায়ের প্রতিভারাও নিজেদের দক্ষতা প্রমাণ করতে এসেছে। ফলে আমাদের সতর্ক এবং মাথা ঠান্ডা রেখে দেখাতে হবে, কী করতে পারি। এই বিশ্বকাপ নতুন প্রজন্মের তারকাদের হতে চলেছে, যারা নিমেষে খেলার ধরন আমূল পাল্টে দিতে পারে।”

আরও পড়ুন:বিশ্বকাপ জেতার দাবিদার কে? উত্তরে মেসি আর্জেন্তিনাকে নয় বরং এগিয়ে রাখলেন ব্রাজিল-ফ্রান্সকে

 

Previous articleধরাশায়ী বিজেপি! পাঁশকুড়া সমবায় সমিতির নির্বাচনে তৃণমূলের জয়জয়কার
Next articleচাকরিপ্রার্থীদের আন্দোলনে এবার তপ্ত কালীঘাট মেট্রো স্টেশন চত্বর