সরলেন শুভাপ্রসন্ন, রাজ্য হেরিটেজ কমিশনের নতুন চেয়ারম্যান আলাপন

চেয়ারম্যান বদল করা হল রাজ্য হেরিটেজ কমিশনের। শিল্পী শুভাপ্রসন্নের (Shubhaprasanna) জায়গায় এলেন আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Banerjee)। ইতিমধ্যেই নতুন দায়িত্বভার বুঝে নিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব। ২০১১-এ রাজ্যে পট পরিবর্তনের পর থেকেই ওই দায়িত্বে ছিলেন শুভাপ্রসন্ন।

ইতিহাসের সংরক্ষণের জন্যেই রয়েছে রাজ্য হেরিটেজ কমিশন (Heritage Commission)। এর আগে আলাপন ‘কাস্ট’-এর চেয়ারম্যান পদে ছিলেন। সেই পদে সম্প্রতি বসানো হয়েছে প্রাক্তন সাংসদ তথা ইতিহাসবিদ সুগত বসুকে। তিনি আগে হেরিটেজ কমিশনের সদস্য ছিলেন। এবার হেরিটেজ কমিশনের দায়িত্ব দেওয়া হল আলাপনকে।

শুভাপ্রসন্নের জায়গায় আলাপনকে বসানো নিয়ে যতই জল্পনা হোক না কেন, রাজ্যে পটপরিবর্তনের আগে থেকেই শিল্পীর সঙ্গে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সুম্পর্ক রয়েছে। সেই অবস্থানের কোনও বদল হয়নি। নবান্ন সূত্রে খবর, এই পদে বয়েসে নবীন আলাপনকে চাইছে সরকার। তিনি পশ্চিমবঙ্গের মুখ্যসচিব হিসেবে দক্ষতার সঙ্গে কাজ করেছেন। তাঁর প্রশাসনিক দক্ষতার জন্যা তাঁকে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা করা হয়েছে। সেই পদেও রয়েছেন আলাপন। সেই সঙ্গেই তাঁকে রাজ্য হেরিটেজ কমিশনের চেয়ারম্যানও করা হল।

আরও পড়ুন:সিবিআইয়ের সিট প্রধান হিসেবে দায়িত্ব নিলেন অশ্বিন শেনভি! নিজাম প্যালেসে করলেন বৈঠক

 

Previous articleসিবিআইয়ের সিট প্রধান হিসেবে দায়িত্ব নিলেন অশ্বিন শেনভি! নিজাম প্যালেসে করলেন বৈঠক