‘আমাদের বিয়ার চাই, বিয়ার দাও,’ বিশ্বকাপের প্রথম ম‍্যাচে বিয়ারের দাবিতে স্লোগান তুলল ইকুয়েডর সমর্থকরা

বিশ্বকাপ শুরু হওয়ার ৪৮ ঘন্টা আগে ম‍্যাচ চলাকালীন স্টেডিয়ামে বিয়ার নিষিদ্ধ করে কাতার সরকার।

শুরু হয়ে গিয়েছে কাতার বিশ্বকাপ। বিশ্বকাপের প্রথম ম‍্যাচে আয়োজক দেশ কাতারের মুখোমুখি হয়েছিল ইকুয়েডর। আর এই ম‍্যাচেই উঠল বিয়ারের দাবিতে ইকুয়েডর সমর্থকদের স্লোগান। রবিবার আল বায়েত স্টেডিয়ামে উপস্থিত থাকা ইকুয়েডর সমর্থকরা ম্যাচের প্রথমার্ধে স্লোগান দিতে থাকেন, “কুয়েরেমোস কেরভেজা, কুয়েরেমোস কেরভেজা।” যার অর্থ হল, “আমাদের বিয়ার চাই। আমাদের বিয়ার দাও।”

বিশ্বকাপ শুরু হওয়ার ৪৮ ঘন্টা আগে ম‍্যাচ চলাকালীন স্টেডিয়ামে বিয়ার নিষিদ্ধ করে কাতার সরকার। কাতার সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, মাঠে বিয়ার খেতে পারবেন না দর্শকরা। যাতে সম্মতি দেয় ফিফা। আর প্রথম ম্যাচেই সেই সিদ্ধান্তের বিরোধিতা করতে দেখা গেল ইকুয়েডর দর্শকদের।

কাতারের স্টেডিয়ামে বিয়ার বিক্রি নিষিদ্ধ হয়েছে সে দেশের রাজপরিবারের জন্য। তারা নির্দেশ দিয়েছে, বিশ্বকাপের সব স্টেডিয়ামে নিষিদ্ধ করতে হবে মদ বা মদ জাতীয় পানীয়ের বিক্রি। রাজপরিবারের এই নির্দেশ সরাসরি প্রত্যাখ্যান করতে পারেননি বিশ্বকাপের আয়োজকেরা। কাতার সরকারের নির্দেশে শেষ মুহূর্তে স্টেডিয়ামে বিয়ার বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ফিফা।  সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এই সিদ্ধান্তে ক্ষুব্ধ। তার ছবি দেখা গেল প্রথম ম্যাচেই।

আরও পড়ুন:সোমবার বিশ্বকাপের অভিযান শুরু করতে চলেছে নেদারল্যান্ডস, প্রতিপক্ষ সেনেগাল

 

Previous articleকচ্ছপকে জিভ ভেঙানোর মজা টের পেলেন যুবক! দেখুন ভিডিও