রাজ্যপালকে মিষ্টিমুখ করাতে সু-সজ্জিত জোড়া হাঁড়িতে মুখ্যমন্ত্রীর তরফে রসগোল্লা গেল রাজভবনে

কলকাতার বিখ্যাত কে সি দাসের দোকান থেকেই এই রসগোল্লা নেওয়া হয়। প্রতিটি হাঁড়িতে প্রত্যেক হাঁড়িতে ৫০টি করে মোট ১০০টি রসগোল্লা ছিল।

শপথ গ্রহণের (Oath talking ceremony) দিনই নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে (CV Ananda Bose) মিষ্টিমুখ করালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন শপথ গ্রহণ অনুষ্ঠানের আগে মুখ্যমন্ত্রীর তরফে রাজ্যপালকে দুটি সুসজ্জিত নীল-সাদা হাঁড়িতে রসগোল্লা উপহার দেওয়া হয়।

জানা গিয়েছে কলকাতার বিখ্যাত কে সি দাসের দোকান থেকেই এই রসগোল্লা নেওয়া হয়। প্রতিটি হাঁড়িতে প্রত্যেক হাঁড়িতে ৫০টি করে মোট ১০০টি রসগোল্লা ছিল। গতকালই নবান্ন থেকে কলকাতার এই বিখ্যাত মিষ্টি বিপণীতে জরুরি ফোন করে ২৭ টাকা পিসের রসগোল্লার অর্ডার দেওয়া হয়।
রাজভবনে জন্য এদিন বুধবার সকাল ৭টাতেই রেডি হয়ে যায় রসগোল্লার হাঁড়ি। তারপর সেখান থেকে নবান্ন হয়ে সোজা রাজভবনে পৌঁছয় রসগোল্লার একজোড়া হাঁড়ি। যা উঠল সি ভি আনন্দ বোসের হাতে।

একটি সময় বর্তমান রাজ্যপাল সি ভি আনন্দ বোস এই রাজ্যেই কর্মরত ছিলেন। তখন নাকি তিনি কে সি দাসের রসগোল্লা খেতেন। তাই নতুন রাজ্যপালকে শুভেচ্ছা জানাতে মুখ্যমন্ত্রীর তরফে দেওয়া হল কে সি দাসের (K C Das) রসগোল্লা।

 

Previous articleফের সিবিআইয়ের ভূমিকায় অসন্তুষ্ট বিচারপতি গঙ্গোপাধ্যায়