Weather : নিম্নমুখী পারদ, তবে জাঁকিয়ে শীত এখনই নয় জানাল আবহাওয়া দফতর

আগামী কয়েক দিন রাজ্যে তাপমাত্রার স্বাভাবিকের নিচেই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস । বিশেষত পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপমাত্রা অন্য জেলার থেকে তুলনায় অনেকটা কম থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)।

অক্টোবরের মাঝামাঝিতে পারদ পতন শুরু হয়েছিল। কিন্তু নভেম্বরে এখনও সেভাবে দাপট দেখাতে পারে নি শীত (Winter)। তবে হালকা আমেজ এখন কলকাতার (Kolkata)অলিতে গলিতে। কিন্তু জাঁকিয়ে ঠান্ডা (Cold)এখনও পড়েনি। আবহাওয়া দফতরের (Alipore Weather Department)পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার রাতে কিছুটা নামল তিলোত্তমার তাপমাত্রা। আবহবিদরা (Meteorologists)জানাচ্ছেন, শীত পড়ার জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

আগামী কয়েক দিন রাজ্যে তাপমাত্রার স্বাভাবিকের নিচেই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস । বিশেষত পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপমাত্রা অন্য জেলার থেকে তুলনায় অনেকটা কম থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। বুধবার কলকাতার আকাশ মূলত পরিষ্কার। সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রির আশেপাশেই থাকছে। সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে প্রায় ১ ডিগ্রি বেশি।বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯০ শতাংশ। মঙ্গলবারের তুলনায় তাপমাত্রা প্রায় দেড় ডিগ্রি মতো কমবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। বৃহস্পতিবার উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া আর্দ্র থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী ২৪ ঘন্টায় উত্তর ও দক্ষিণবঙ্গের রাতের তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন না হলেও, পরবর্তী ৪ দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ আপাতত বৃষ্টিহীন। ভোরে হালকা কুয়াশা পড়ার সম্ভাবনা থাকছে।

 

Previous articleচার বারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধেই প্রথম ম্যাচ জাপানের