শেষ মূহুর্তের গোলে ওয়েলস-কে ২-০ ব‍্যবধানে হারাল ইরান

এদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে জাতীয় সঙ্গীতে গলা না মেলালেও, দ্বিতীয় ম‍্যাচ অর্থাৎ ওয়েলসের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত গাইতে দেখা গেল ইরানের ফুটবলারদের।

শুক্রবার বিশ্বকাপের প্রথম ম‍্যাচে ওয়েলসকে ২-০ গোলে হারিয়ে দিল ইরান। শেষ মূহুর্তের নাটকীয় জোড়া গোলে বেলদের হারিয়ে দিল ইরান। ম‍্যাচের ৯০ মিনিট পর্যন্ত ছিল গোলশূন‍্য ড্র। ইনজুরি টাইমে পৌঁছাতেই বেলদের বিরুদ্ধে দু’গোল এগিয়ে যায় ইরান।

এদিন ম্যাচের প্রথমার্ধে সেরকমভাবে ছিল না কোনও চমক। কোনও দলই খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি সেভাবে। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণে ঝাঁঝ তোরে ইরান। ৫১ মিনিটে ১০ সেকেন্ডের মধ্যে দু’বার পোস্টে বল লেগে ফিরে আসে! এরপর ম্যাচের ৮৪ মিনিটে লাল কার্ড দেখে বেরিয়ে যান ওয়েলস গোলরক্ষক। এদিন বক্স ছেড়ে ৩০ গজ দূরে চলে যান ওয়েলহ গোলরক্ষক। ইরানের তারেমিকে রুখে দেওয়ার জন্য পা উুঁচিয়ে তাঁকে প্রতিহত করার চেষ্টা করেন তিনি। কিন্তু রেফারি সঙ্গে সঙ্গে হলুদ কার্ড দেন। এরপর তিনি ছুটে যান সাইডলাইনে ভিএআর প্রযুক্তির সাহায্য নেওয়ার জন‍্য। ভিএআর দেখেই তিনি লাল কার্ড দেখিয়ে বার করে দেনে হেনেসেকে। তাঁর বদলে মাঠে নামেন ড্যানি ওয়ার্ড। উঠে যান অ্যারন ব়্যামসে। এরপর দশ জনের ওয়েলকে চেপে ধরে ইরাপ। ফ্রি-কিক পেয়েও কাজে লাগাতে পারেনি ইরান। এরপর একের পর এক আক্রমণ চালায় ইরান। যার ফলে ম‍্যাচের ইনজুরি টাইমে অর্থাৎ ৯৮ মিনিটে রোজবে চেশমির গোলে ১-০ গোলে এগিয়ে যায় ইরান। এরপর ম‍্যাচের ৯০+১১ মিনিটে রামিন রাজেয়ান ওয়েলসের কফিনে শেষ পেরেক পুঁতে দেন।

এদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে জাতীয় সঙ্গীতে গলা না মেলালেও, দ্বিতীয় ম‍্যাচ অর্থাৎ ওয়েলসের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত গাইতে দেখা গেল ইরানের ফুটবলারদের। শুক্রবার ওয়েলসের বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছিল ইরান। সেই ম্যাচে নিজেদের জাতীয় সঙ্গীতের সময় ইরানের প্রত্যেক ফুটবলারেরই ঠোঁট নড়তে দেখা যায়। এর পরেই প্রশ্ন উঠেছে, সে দেশের সরকারের চাপেই কি মাথা নোয়ালেন ফুটবলাররা?

জানা যাচ্ছে, প্রথম ম্যাচে ফুটবলারদের প্রতিবাদ দেখেই ইরান সরকারের তরফ থেকে পাল্টা হুঁশিয়ারি দেওয়া শুরু হয়ে যায়। সে দেশের সরকারের একাধিক মন্ত্রী স্পষ্ট জানিয়ে দেন, পরের ম্যাচে একই জিনিস দেখা গেলে দেশে ফেরার পর কড়া শাস্তির মুখে পড়বেন ফুটবলাররা। এমনকি, গ্রেফতারও করা হতে পারে।

আরও পড়ুন:এই জয়ে সন্তুষ্ট নন রিচার্লিসন, ম‍্যাচ শেষে নিজেই জানালেন সেকথা

 

 

Previous articleWeather Update: উত্তুরে হাওয়ার দাপটে বাংলায় অবাধ শীতের স্পেল
Next articleদিল্লি হাইকোর্টে অনুব্রতর মামলা ১ ডিসেম্বর, একইদিনে সুকন্যাকে তলব ইডির