বিধানসভায় মমতা-শুভেন্দু সৌজন্য সাক্ষাৎ, মায়ের মতো আচরণ মুখ্যমন্ত্রীর: কুণাল

শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রীর ডাক পেয়ে তাঁর ঘরে যান শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা, বিধায়ক অগ্নিমিত্রা পাল, অশোক লাহিড়ি। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে কিছুক্ষণের মধ্যেই বেরিয়ে আসেন তাঁরা। মুখ্যমন্ত্রীর জানিয়েছেন, ”চা খেতে ডেকেছিলাম।”

দলবদলের পর থেকেই তৃণমূলের বিরুদ্ধে খড়্গহস্ত বিজেপি নেতা তথা বিধানসভার বিরোধীদল নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কিন্তু শুক্রবার বিধানসভায় বিশেষ দিনে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সৌজন্যে চূড়ান্ত উদাহরণ তৈরি করে শুভেন্দু সাহা চার বিজেপি (BJP) বিধায়ককে তাঁর ঘরে চায়ের নিমন্ত্রণ করেন মুখ্যমন্ত্রী। সাম্প্রতিককালে বঙ্গ রাজনীতির বিরলতম দৃশ্য। যদিও এ বিষয়টি নিয়ে আবার কটাক্ষ করেছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আর পাল্টা তাঁকে ধুয়ে দিয়েছেন তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মায়ের মতো আচরণ করেছেন। ছেলে তাঁর পিঠে ছুরি মারলেও মা বলেন, বাবা, তুই ভালো থাক।

শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রীর ডাক পেয়ে তাঁর ঘরে যান শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা, বিধায়ক অগ্নিমিত্রা পাল, অশোক লাহিড়ি। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে কিছুক্ষণের মধ্যেই বেরিয়ে আসেন তাঁরা। মুখ্যমন্ত্রীর জানিয়েছেন, ”চা খেতে ডেকেছিলাম।” আর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ”ওনার ঘরে ডেকেছিলেন। সৌজন্য বিনিময় হল। যদিও চা খাওয়া হয়নি।” অগ্নিমিত্রাও জানান, ”সিএমের সঙ্গে সৌজন্য বিনিময় করলাম।”

এই সৌজন্য সাক্ষাৎকারের ঘটনাকেও কটাক্ষ করেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, “ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না।” এর জবাব এ পাল্টা দিলীপকে তুলোধনা করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, কে কার ঘরে গিয়েছিলেন সেটা দেখা উচিত। গাছ গাছের জায়গায় আছে। বিড়াল কেন তাতে গিয়ে উঠেছিল সেটা বিড়াল বলতে পারবে। কুণালের মতে, শুভেন্দু যে বাঘছাল পরা বেড়াল সেকথা তিনি আগেই বলেছিলেন। এদিন দিলীপ ঘোষ তাঁর কথায় সেটা প্রমাণ করে দিলেন। এরপরে তৃণমূল মুখপাত্র বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় মায়ের মতো আচরণ করেছেন। ছেলে যদি মায়ের পিঠে ছুরিও মারে, তাহলেও মা বলেন বাবা তুই ভালো থাকিস।”

বিধানসভা ভোটের আগে শুভেন্দু অধিকারীর দলবদল নিয়ে আগেও তীব্র আক্রমণ করেছে তৃণমূল। তাদের মতে, মমতা বন্দ্যোপাধ্যায় মায়ের মতো। তার পিঠে ছুরি মেরেছে শুভেন্দু অধিকারী। এদিন সেই কথাই পরোক্ষে বললেন কুণাল।

Previous articleকাতারে স্টেডিয়াম পরিষ্কার করে নজির গড়লেন জাপানের সমর্থকরা
Next articleNorth 24 Parganas: নৈহাটিতে বিজেপির পুরসভা অভিযান ঘিরে ধুন্ধুমার !