বিধায়কের কপালে চুম্বন রাহুলের! বিজেপির কটাক্ষের পাল্টা নেত্রী দিব্যার 

ছবিতে দেখা গিয়েছে রাজস্থানে ভারত জোড়ো যাত্রা চলাকালীন দিব্যার কপালে রাহুলকে চুম্বন করতে দেখা গিয়েছে। এই ছবিটি শেয়ার করেছিলেন দিব্যা নিজেই। এরপরই হরিয়ানার বিজেপি আইটি সেলের প্রধান অরুণ যাদব ছবিটি রিটুইট করে বিতর্কে নয়া মোড় এনে দেন। ছবিটির ক্যাপশন কী হতে পারে তা জানতে চেয়েই কংগ্রেসকে কার্যত খোঁচা দেন তিনি। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন দিব্যা।

পুনমের পর এবার দিব্যা। প্রথম থেকেই ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra) কর্মসূচিকে কেন্দ্র করে কংগ্রেসকে আক্রমণের রাস্তাতেই হেঁটেছে গেরুয়া শিবির (BJP)। একাধিক অভিযোগ সত্ত্বেও সমস্ত অভিযোগ নস্যাৎ করে দিয়েছে জাতীয় কংগ্রেস শীর্ষ নেতৃত্ব (National Congress)। বিশেষ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) লাগাতার কটাক্ষ করতে দেখা গিয়েছে বিজেপিকে। এবার রাজস্থানের কংগ্রেস বিধায়ক দিব্যা মদের্নার (Divya Mahipal Maderna) সঙ্গে রাহুলের একটি ছবিকে কেন্দ্র করে একই ভাবে সোনিয়া তনয়কে খোঁচা দিতে চেয়েছিল গেরুয়া শিবির। এবার তারই পাল্টা দিলেন দিব্যা। যা নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় (Social Media) শোরগোল পড়ে গিয়েছে।

ছবিতে দেখা গিয়েছে রাজস্থানে ভারত জোড়ো যাত্রা চলাকালীন দিব্যার কপালে রাহুলকে চুম্বন করতে দেখা গিয়েছে। এই ছবিটি শেয়ার করেছিলেন দিব্যা নিজেই। এরপরই হরিয়ানার বিজেপি আইটি সেলের প্রধান অরুণ যাদব ছবিটি রিটুইট করে বিতর্কে নয়া মোড় এনে দেন। ছবিটির ক্যাপশন কী হতে পারে তা জানতে চেয়েই কংগ্রেসকে কার্যত খোঁচা দেন তিনি। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন দিব্যা। ৭টি ক্যাপশন দিয়ে আলাদা আলাদা ভাবে ছবিটি ফের পোস্ট করেন তিনি এবং প্রতিটি পোস্টেই বিজেপিকে আক্রমণ করতে দেখা গিয়েছে তাঁকে।

ক্যাপশনে তিনি লেখেন, লজ্জা হওয়া উচিত আপনার। যদি আপনারও মেয়ে, স্ত্রী, মা থাকত…’ আরেকটি ক্যাপশনে তাঁকে লিখতে দেখা যায়, ‘চরিত্র হনন বন্ধ করুন। রাজনৈতিক আক্রমণের ভিন্ন রাস্তা অবলম্বন করুন। তবে শুধু বিজেপিকে আক্রমণই নয়, এদিন রাহুল গান্ধীকে প্রশংসায় ভরিয়ে ক্যাপশন দিয়েছেন দিব্যা। তিনি টুইটারে লেখেন, ‘বড়দাদা, রক্ষক, অভিভাবক’, ‘করুণা ও মানবিক গুণে পরিপূর্ণ আমাদের নেতা রাহুল গান্ধী’, ‘ঐতিহাসিক ভারত জোড়ো যাত্রা এক গণ আন্দোলনের চেহারা নিয়েছে। বিজেপির নিরাপত্তাহীনতা স্পষ্ট দেখা যাচ্ছে’।

তবে এই প্রথম নয়, এর আগেও অভিনেত্রী পুনম কাউরকে (Poonam Kaur) নিয়ে জলঘোলা করতে ময়দানে নেমে পড়ে বিজেপি। যার মোক্ষম জবাব দেন অভিনেত্রী নিজেই। তেলেঙ্গানায় ‘ভারত জোড়ো যাত্রা’-য় অংশ নেন অভিনেত্রী পুনম। সেখানে সুন্দরী অভিনেত্রীর হাত ধরে ধরে হাঁটতে দেখা যায় তাঁকে। এই ছবিটিকে সামনে রেখেই টুইটে রাহুল গান্ধীকে তোপ দাগেন প্রীতি গান্ধী নামক এক বিজেপি নেত্রী। ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপরই গেরুয়া শিবিরের তীব্র কটাক্ষের মুখে পড়েন রাহুল ও পুনম। যদিও এই পুরো ঘটনায় সমালোচনার স্পষ্ট জবাব দেন পুনম। তিনি বলেন, আমি পড়ে যাচ্ছিলাম। সেই সময় আমাকে বাঁচান রাহুল গান্ধী।

Previous articleবিরোধীরা এলে খুশি হতাম: বিধানসভার স্মারক ভবন উদ্বোধনে মন্তব্য মুখ্যমন্ত্রীর