কাকদ্বীপে ফের গ্যাস লিক ! ঝাঁঝালো গন্ধে আতঙ্ক বাড়ছে এলাকাবাসীর

তবে এই প্রথম নয় এর আগেও গ্যাস লিক করার ঘটনা ঘটেছে। কিছুদিন আগেই ঠান্ডা পানীয় তৈরির কারখানা থেকে গ্যাস লিকের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছিল দক্ষিণ ২৪ পরগনার কামালগাছি এলাকায়।

কাকদ্বীপের (Kakdwip) বাসন্তী ময়দান এলাকার হবিবপুর দাসপাড়ায় শুক্রবার রাতেই বরফ কারখানা (Ice Factory) থেকে গ্যাস লিক (Gas leak) করে দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। স্থানীয় বাসিন্দাদের দাবি, চলতি মাসে নাকি ইতিমধ্যেই ২-৩ বার গ্যাস ওই কারখানা থেকে গ্যাস লিক করেছে! ফের বিপত্তি ঘটল। চরম আতঙ্কে রাত কাটল এলাকাবাসীর। শনিবার সকালে ফের তীব্র ঝাঁঝালো গন্ধে কপালে চিন্তার ভাঁজ স্থানীয় বাসিন্দাদের। ইতিমধ্যেই অ্যামোনিয়া গ্যাসের (Ammonia gas) জেরে অসুস্থ হয়ে পড়েছেন দুজন। বরফ কারখানায় (Ice Factory) নতুন করে গ্যাস লিকের ঘটনার কথা জানামাত্রই তড়িঘড়ি পরিস্থিতি নিয়ন্ত্রণে দমকলের একটি ইঞ্জিন সেখানে পৌঁছে যায়। সূত্রের খবর শনিবারই ঘটনাস্থল পরিদর্শনে যাবেন ব্লক প্রশাসনিক আধিকারিক (Block Administrative Officer)। সেখানে পৌঁছে খতিয়ে দেখবেন পরিস্থিতি। ব্লক প্রশাসনের তরফে সব ধরনের তদন্ত করা হবে। তারপরই ঠিক করা হবে, আদৌ আগামী দিনে ওই বরফ কল চালানোর অনুমতি দেওয়া হবে কিনা।

তবে এই প্রথম নয় এর আগেও গ্যাস লিক করার ঘটনা ঘটেছে। কিছুদিন আগেই ঠান্ডা পানীয় তৈরির কারখানা থেকে গ্যাস লিকের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছিল দক্ষিণ ২৪ পরগনার কামালগাছি এলাকায়। সেবারও কারখানা সংলগ্ন এলাকায় ছড়িয়ে পড়েছিল অ্যামোনিয়া গ্যাস। কারখানায় তখন কাজ চলছিল পুরোদমে। গ্যাস লিকের পর বিপদ এড়াতে সাইরেন বাজিয়ে কর্মীদের বাইরে বের করে দেওয়া হয়েছিল।

 

Previous articleকুণাল যাচ্ছেন শুনে ছুটছেন শুভেন্দু, নন্দীগ্রাম-২’তে সুপার সানডে, কড়া টক্কর দেখার অপেক্ষা