কলা উৎসব-২০২২ নিয়ে পড়ুয়াদের উৎসাহ তুঙ্গে

পশ্চিমবঙ্গ সমগ্র শিক্ষা মিশনের অন্তর্গত রাজ্য বিদ্যালয় শিক্ষা বিভাগ পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে এই উৎসবের আয়োজন করেছে।রাজ্যের বিভিন্ন স্কুলের পড়ুয়ারা এতে অংশ নেয়।

কলা উৎসব-২০২২ এ সঙ্গীত, নৃত্য, অঙ্কন/ চিত্রাঙ্কন বিভাগ ও বিষয়ে নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। প্রথমে জেলা স্তরে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলা স্তর পেরিয়ে রাজ্য স্তর প্রতিযোগিতা বুধবার সল্টলেকের ইজেডসিসিতে শুরু হল। ৩০ নভেম্বর শুরু হওয়া এই উৎসব চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। পশ্চিমবঙ্গ সমগ্র শিক্ষা মিশনের অন্তর্গত রাজ্য বিদ্যালয় শিক্ষা বিভাগ পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে এই উৎসবের আয়োজন করেছে।রাজ্যের বিভিন্ন স্কুলের পড়ুয়ারা এতে অংশ নেয়।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, ছাত্রছাত্রীদের শিল্পকলার বিকাশে এই উৎসবের জুড়ি মেলা ভার।শিক্ষার পাশাপাশি ছাত্রছাত্রীরা যাতে শিল্পকলাতেও প্রতিভার বিকাশ ঘটাতে পারে তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরনায় সরকার এই উৎসবের আয়োজন করেছে। অভিনেতা দেবশঙ্কর হালদার বক্রব্য রাখতে গিয়ে কিছুটা নস্টালজিক হয়ে পড়েন। বলেন, পড়ুয়াদের কাছে এটা একটা বড় পাওনা। পশ্চিমবঙ্গ সমগ্র শিক্ষা মিশনের প্রকল্প আধিকারিক শুভ্র দাশগুপ্ত অংশগ্রহণকারী পড়ুয়াদের শুভেচ্ছা জানান। পড়ুয়া ও বিশিষ্টদের উপস্থিতিতে এদিনের অনুষ্ঠান ছিল জমজমাট।

 

Previous articleSealdah Train Accident : কারশেডগামী ট্রেনের চালককে সাসপেন্ড করল রেল
Next articleচিরপরিচিত পার্টি অফিস ঘুরে মেডিক্যাল কলেজে মানবের দেহ, চোখের জলে শেষশ্রদ্ধা বাম নেতৃত্বের