ক‍্যামেরুন ম‍্যাচে দল বদল, রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করতে চান তিতে

চোটের কারণে গ্রুপ পর্বের দুই ম‍্যাচে খেলতে পারেনি নেইমার। চোটের পাশাপাশি হালকা জ্বরও হয় ব্রাজিলিও তারকার। এখন খবর শুধু নেইমার নয়, অসুস্থ আলেক্স সান্দ্রো, অ্যান্টোনি ডস স্যান্টোস।

শুক্রবার রাতে গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ ক‍্যামেরুন। ইতিমধ্যেই শেষ ষোলাতে পৌঁছে গিয়েছে সেলেকাওরা। তাই গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে নিজের রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করে নেওয়ার জন্য শুক্রবারের ম্যাচটাকেই বেছে নিচ্ছেন ব্রাজিলীয় কোচ তিতে।

চোটের কারণে গ্রুপ পর্বের দুই ম‍্যাচে খেলতে পারেনি নেইমার। চোটের পাশাপাশি হালকা জ্বরও হয় ব্রাজিলিও তারকার। এখন খবর শুধু নেইমার নয়, অসুস্থ আলেক্স সান্দ্রো, অ্যান্টোনি ডস স্যান্টোস, অ্যালিসন বেকার, লুকাস পাকুয়েতা, ভিনিসিয়াস জুনিয়র, রাফিনহা-সহ একাধিক ফুটবলার। কারও হালকা জ্বর ও গায়ে ব্যথা রয়েছে তাদের।

তবে দলে এত সমস্যা থাকলেও ঘাবড়াচ্ছেন না তিতে। বরং নকআউট নিশ্চিত করে ফেলার পর, নিজের রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করে নেওয়ার জন্য শুক্রবারের ম্যাচটাকেই বেছে নিচ্ছেন ব্রাজিলীয় কোচ। ব্রাজিলের নামী পত্রিকা ‘ও গ্লোবো’-র রিপোর্ট, ক্যামেরুনের বিরুদ্ধে রিচার্লিসনের বদলে শুরু করবেন গ্যাব্রিয়েল জেসুস। বিশ্রাম দেওয়া হচ্ছে ভিনিসিয়াস জুনিয়র ও রাফিনহাকেও। তাঁদের পরিবর্তে দুই উইংয়ে খেলবেন গ্যাব্রিয়েল মার্তিনেলি এবং অ্যান্টনি। এছাড়া মাঝমাঠে কাসিমিরোর জায়গায় আসবেন ফাবিনহো।

ব্রাজিলের রক্ষণেও আমূল পরিবর্তনের ইঙ্গিত রয়েছে। নিয়মিত দুই সেন্ট্রাল ডিফেন্ডার থিয়াগো সিলভা ও মারকুইনহোসের বদলে শুরু করতে পারেন এদের মিলিতাও এবং ব্রেমের। শুধু তাই নয়, চলতি বিশ্বকাপে প্রথমবার খেলবেন দানি আলভেজও। লেফট ব্যাকে সান্দ্রোর জায়গায় অ্যালেক্স তেলেস। তবে দলে বড় পরিবর্তন করলেও, সেলেকাওরা কিন্তু ক্যামেরুনকে হালকাভাবে নিচ্ছে না।

আরও পড়ুন:আজ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম‍্যাচে নামছে জার্মানি, জিততেই হবে মুলারদের

 

 

Previous articleSouth 24 Parganas : পুলিশ পরিচয় দিয়ে ডাকাতির ঘটনায় বিষ্ণুপুরে চাঞ্চল্য
Next articleএনামুল হককে জেরা করতেই দিল্লি পৌঁছল সিআইডি