কলকাতায় বন্ধ হচ্ছে হুক্কা বার, দেওয়া হবে না নয়া লাইসেন্স: কড়া মনোভাব মেয়রের

শুক্রবার টক টু মেয়র চলাকালীন এই কথা জানালেন কলকাতা (Kolkata) পুরসভা মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি বলেন, “যে কেমিক্যাল দেওয়া হয়, তা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। মানুষের ক্ষতি হয়ে যাচ্ছে। তাই লাইসেন্স ক্যান্সেল করা হবে। তারপর নতুন লাইসেন্স দেওয়া হবে না।”

হুক্কা বারের আড়ালে দেদার ছড়াচ্ছে মাদক। নেশাগ্রস্ত হয়ে পড়ছে যুব প্রজন্ম। ধোঁয়ার জন্য দেওয়া রাসায়নিক শারীরিক ক্ষতি হচ্ছে। সেই কারণে কলকাতায় হুক্কাবার (Hookah Bar) বন্ধের উদ্যোগ কলকাতা পুরসভার। শুক্রবার টক টু মেয়র চলাকালীন এই কথা জানালেন কলকাতা (Kolkata) পুরসভা মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি বলেন, “যে কেমিক্যাল দেওয়া হয়, তা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। মানুষের ক্ষতি হয়ে যাচ্ছে। তাই লাইসেন্স ক্যান্সেল করা হবে। তারপর নতুন লাইসেন্স দেওয়া হবে না।” মেয়র যোগ করেন, “পুলিশকে বিষয়টি দেখতে বলব। যাঁরা চালাচ্ছেন, তাঁদের অনুরোধ করব, আপনারা এটি বন্ধ রাখুন।” দ্রুত এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে কলকাতা পুরসভা।

হুক্কাবারের লাইসেন্সিং সিস্টেম না থাকার সমস্যার কথাও জানান মেয়র। বললেন, প্রচুর অভিযোগ আসছে। অন্যান্য শহরে বন্ধ আছে। আমরাও বন্ধ করে দেব। মানুষের ক্ষতি হচ্ছে, সমাজের ক্ষতি হচ্ছে।”

হুক্কাবারগুলির আড়ালে মাদকের ব্যবহারের আশঙ্কার কথাও বলেন ফিরহাদ। জানান, শহরে কতগুলি হুক্কা বার রয়েছে, সেই হিসেব রাখাও সম্ভব হচ্ছে না। কারণ, এগুলির জন্য আলাদা লাইসেন্স হয় না। ফলে অনেকেই রেস্তোরাঁর নামে হুক্কা বার চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ। এই সব বন্ধ করতেই কড়া মনোভাব কলকাতার পুরসভার মেয়রের।

 

Previous articleMadras IIT: একদিনেই ২৫ পড়ুয়াকে বার্ষিক ১ কোটি টাকার চাকরির অফার
Next articleহাসপাতালে ভর্তি গায়ক জুবিন নওটিয়াল !